Advertisement
১১ মে ২০২৪
Bardhaman

বাম-কংগ্রেস জোটের প্রার্থী তালিকা ঘোষণার আগেই সিপিএমের দেওয়াল লিখন ঘিরে বিতর্ক

বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্র এলাকার কালীবাজার আমতলা-সহ বিভিন্ন জায়গায় সিপিএমের দেওয়াল লিখন চোখে পড়ছে। তার পরই শুরু হয়েছে বিতর্ক।

এমন দেওয়াল লিখনকে ঘিরেই বিতর্ক।

এমন দেওয়াল লিখনকে ঘিরেই বিতর্ক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২১ ২১:০১
Share: Save:

দু’তরফে জোট নিয়ে আলোচনা এখনও চলছে, প্রার্থী তালিকা এখনও প্রকাশ হয়নি। কিন্তু তার আগেই সিপিএমের দেওয়াল লিখন ঘিরে ক্ষোভ প্রকাশ করল কংগ্রেস। বর্ধমান শহরে সিপিএমের এমন দেওয়াল লিখনকে হঠকারি কাজ বলে সমালোচনা করেছে কংগ্রেস। সিপিএম এটিকে একটি বিচ্ছিন্ন ঘটনা হিসেবেই দেখতে চাইছে।

ভোট যুদ্ধ শুরুর আগেই বর্ধমানে স্থানীয় সিপিএমের তরফে ভোট দেওয়ার আবেদন করে একাধিক দেওয়াল লেখা হয়েছে। যদিও এই আসনে কংগ্রেস না সিপিএম কে প্রার্থী দেবে তা এখনও ঘোষণা হয়নি। বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্র এলাকার কালীবাজার আমতলা-সহ বিভিন্ন জায়গায় সিপিএমের দেওয়াল লিখন চোখে পড়ছে। তার পরই শুরু হয়েছে বিতর্ক।

জেলা সিপিএমের এই কাজে ক্ষুব্ধ পূর্ব বর্ধমান জেলা কংগ্রেস। যেখানে রাজ্য স্তরে জোটের আসন নিয়ে সিপিএম-কংগ্রেস এখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি সেখানে কী ভাবে জেলা সিপিএম তাদের প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখতে শুরু করল তা নিয়ে প্রশ্ন তুলছে কংগ্রেস। কংগ্রেসকে অপমান করা হয়েছে বলে অভিযোগ করেন পূর্ব বর্ধমান জেলা কংগ্রেসের যুব সভাপতি গৌরব সমাদ্দার। যদিও এটা বিচ্ছিন্ন ঘটনা বলেই দাবি করেছে জেলা সিপিএম।

এ বিষয়ে সিপিএম জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য অপূর্ব চট্টোপাধ্যায় বলেন, “জোট যেমন আছে তেমন প্রত্যকে দলের আলাদা কর্মসূচিও আছে। কিন্তু আমরা সবাই একযোগে তৃণমূলকে হঠাতে চাই। পাশাপাশি বিজেপিকে পরাস্ত করতেও চাই। সে জন্যই দেওয়াল লিখন শুরু হয়েছ। আন্দোলন, সংগ্রামও চলছে। যে হেতু ভোট সামনে, তাই হয়তো কর্মী সমর্থকদের কেউ কেউ ভোট দিন লিখেছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress CPM Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE