Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Ferry

ফেরি চলতেই ‘নিয়ম ভাঙা’

এক সঙ্গে ওঠায় নৌকায় ভিড় হয়ে যাচ্ছে। সংক্রমণের আশঙ্কাও বাড়ছে।

কাটোয়ার বল্লভপাড়া ঘাটে নৌকায় ওঠার ভিড়।

কাটোয়ার বল্লভপাড়া ঘাটে নৌকায় ওঠার ভিড়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
কাটোয়া শেষ আপডেট: ২৯ মে ২০২১ ০৭:২৫
Share: Save:

জরুরি ভিত্তিতে নৌকা চলাচল শুরু হল কাটোয়া শহরের বল্লভপাড়া ফেরিঘাটে। তবে স্বাস্থ্য-বিধি মানা হচ্ছে না বলে অভিযোগ। শুক্রবার থেকে চিকিৎসা, ওষুধের ব্যবসা-সহ নানা জরুরি কাজে যুক্ত লোকজনের সুবিধায় ফেরি চলাচল শুরু হয়। মাঝিদের অভিযোগ, কেউই অপেক্ষা করতে চাইছেন না। এক সঙ্গে ওঠায় নৌকায় ভিড় হয়ে যাচ্ছে। সংক্রমণের আশঙ্কাও বাড়ছে। পুলিশের অবশ্য দাবি, নজর রাখা হচ্ছে ঘাটে।

কাটোয়া শহরের বল্লভপাড়া ফেরিঘাট পেরিয়ে নদিয়া জেলা। চিকিৎসা, বাজারের মতো নানা প্রয়োজনে বহু মানুষ ঘাট পেরিয়ে আসেন। কড়াকড়ির মাঝে নৌকা চলাচল পুরোপুরি বন্ধ থাকায় সমস্যায় পড়েছিলেন তাঁরা। দিনকয়েক আগে জরুরি চিকিৎসার প্রয়োজনে দীর্ঘ ক্ষণ বল্লভপাড়া ফেরিঘাটে অপেক্ষা করেও সুরাহা পাননি এক রোগী। পরে কাটোয়ার পুলিশ-কর্তারা ওই ব্যক্তিকে বিশেষ নৌকায় করে শহরে নিয়ে আসেন। এর পরেই অসুবিধার কথা ভেবে কেবলমাত্র জরুরি ভিত্তিতে নদী পারাপারের জন্য নৌকা চালাতে বলা হয়। এ দিন বল্লভপাড়া ফেরিঘাটের এক ব্যবসায়ী বলেন, “নৌকা পুরোপুরি বন্ধ থাকায় দুর্ভোগে পড়ছিলেন অনেকে। এখন তাঁদের সুবিধা হবে ঠিক, কিন্তু অন্যেরাও নানা অজুহাতে নৌকায়উঠছেন। ভিড়ে সংক্রমণের আশঙ্কা থেকেই যাচ্ছে। প্রথম থেকে যদি প্রশাসন কড়া না হয়, মুশকিল হবে।’’

মহকুমাশাসক (কাটোয়া) প্রশান্তরাজ শুক্ল বলেন, “চিকিৎসা-সহ অন্য জরুরি কারণে নৌকা চলাচল করলেও ভিড় করা যাবে না। স্বাস্থ্য-বিধি না মানলে ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ferry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE