×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

তৃণমূল নেতার পালুইয়ে আগুন

নিজস্ব সংবাদদাতা
কালনা০২ ডিসেম্বর ২০২০ ০২:০৭
সরানো হচ্ছে পোড়া ধান। সুলতানপুরে। নিজস্ব চিত্র।

সরানো হচ্ছে পোড়া ধান। সুলতানপুরে। নিজস্ব চিত্র।

এক তৃণমূল নেতার বেশ কয়েক বিঘা জমির ধান পুড়ে নষ্ট হয়ে গেল কালনা ১ ব্লকের সুলতানপুর পঞ্চায়েতের হোরসোনা গ্রামে। সাদ্দাম শেখ নামে তৃণমূলের ওই বুথ সভাপতির দাবি, বিজেপি-আশ্রিত দুষ্কৃতীরা পরিকল্পনা করে আগুন লাগিয়েছে। যদিও বিজেপি তা অস্বীকার করেছে। তাদের পাল্টা দাবি, শাসক দলের অন্তকর্লহের জেরেই এই ঘটনা ঘটে থাকতে পারে।

গ্রামে সাদ্দামের বাড়ির সামনেই রয়েছে খামার। তিনি জানান, সম্প্রতি সেখানে ১২ বিঘা জমির আমন ধান কেটে পালুই করে রাখা ছিল। দ্রুত ধান ঝেড়ে গোলায় তোলার কথা। স্থানীয় বাসিন্দারা জানান, সোমবার রাত সাড়ে ১১টা নাগাদ আচমকা ধানের পালুই থেকে আগুন বেরোতে দেখা যায়। প্রতিবেশীরা বিষয়টি সাদ্দামকে জানালে তিনি বাড়ি থেকে বেরোনোর চেষ্টা করেন। তবে তাঁর অভিযোগ, দেখা যায়, দরজা বাইরে থেকে বন্ধ রয়েছে। প্রতিবেশীরা দরজা খুলে দেন। এর পরেই বাসিন্দাদের চেষ্টায় আগুন নেভানো হয়। তবে লক্ষাধিক টাকার ধান নষ্ট হয়ে গিয়েছে বলে দাবি সাদ্দামের।

মঙ্গলবার সাদ্দামের অভিযোগ, ‘‘তৃণমূল করি, সেই আক্রোশে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা ক্ষতি করার চেষ্টা করছিল অনেকদিন ধরেই। তারাই সোমবার রাতে ট্রাক্টর থেকে ডিজেল বার করে আগুন ধরিয়ে দেয় ধানের পালুইয়ে। ঘটনাটি পুলিশকে জানাচ্ছি।’’ যদিও অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। দলের নেতা ধনঞ্জয় হালদারের পাল্টা দাবি, ‘‘সুলতানপুর পঞ্চায়েত এলাকায় শাসক দলের গোষ্ঠীকলহ রয়েছে। এক গোষ্ঠী অন্য গোষ্ঠীর লোকজনের ক্ষতি করার চেষ্টা করে। আমাদের কেউ নয়, তৃণমূলের নিজেদের লোকেরাই এই ঘটনায় জড়িত।’’

Advertisement
Advertisement