Advertisement
০৫ মে ২০২৪
Bardhaman

বাঁশবাগানে প্যান্ডেল বেঁধে ইন্টারভিউ, মুর্শিদাবাদের গ্রামে ভুয়ো চাকরিকাণ্ডে নাম বর্ধমানের আইনজীবীর!

স্থানীয় সূত্রে খবর, বেকার ছেলেমেয়েদের সরকারি চাকরির আশ্বাস দিয়ে টাকার বিনিময়ে নাম নথিভুক্ত করা হচ্ছিল জলঙ্গীর এক জায়গায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৮
Share: Save:

বাঁশবাগানে আচমকা প্যান্ডেল বেঁধে শুরু হয়েছিল চাকরির ইন্টারভিউ। এলাকায় হঠাৎ প্রচুর মানুষের আনাগোনা। কিন্তু পরে জানা গেল সবই ভুয়ো। মুর্শিদাবাদের জলঙ্গীতে চাকরির আশ্বাস দিয়ে বেকার ছেলেমেয়েদের কাছ থেকে টাকা নেওয়ার ঘটনায় গ্রেফতার হলেন এক জন।

স্থানীয় সূত্রে খবর, বেকার ছেলেমেয়েদের সরকারি চাকরির আশ্বাস দিয়ে টাকার বিনিময়ে নাম নথিভুক্ত করা হচ্ছিল জলঙ্গীর এক জায়গায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। প্রথমে দু’জনকে গ্রেফতার করা হয়। অকুস্থলে হাজির ছিলেন বর্ধমান আদালতের এক আইনজীবী। তাঁকেও আটকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বিষয়টি বর্ধমান আদালতের আইনজীবী মহলে জানাজানি হওয়ার পর ওই আইনজীবীকে প্রভাব খাটিয়ে উদ্ধার করা হয় বলে অভিযোগ। যদিও পুলিশ সূত্রে খবর, ওই আইনজীবী নীলবাতি লাগানো একটি গাড়িতে চেপে বাঁশবাগানে ওই ইন্টারভিউ নেওয়ার জায়গায় ছিলেন। বস্তুত, চাকরিপ্রার্থীদের জন্য যে নকল ইন্টারভিউ বোর্ড বসেছিল, সেখানেও ছিলেন তিনি। এ নিয়ে শুক্রবার দিনভর বর্ধমান আদালত চত্বরে চর্চা হয়।

আইনজীবীদের একটি অংশ অভিযুক্তকে আড়াল করার চেষ্টা করছেন বলে অভিযোগ। একটি অংশের মত, ওই আইনজীবী যদি কোনও অপরাধে জড়িয়ে পড়েন তা হলে তাঁকে কোনও ভাবেই আড়াল করা উচিত নয়। এ ক্ষেত্রে ঘটনাস্থলে কেন অভিযুক্ত আইনজীবী হাজির ছিলেন তা খতিয়ে দেখে পুলিশের ব্যবস্থা নেওয়া উচিত বলে মত প্রকাশ করেন তাঁরা। বর্ধমান বার অ্যাসোসিয়েশন জানিয়েছে, বিষয়টি তাদের জানা নেই। এ রকম কোনও অভিযোগ কেউ পাননি।

অন্য দিকে, পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত আইনজীবীকে এখনই ক্লিনচিট দেয়নি পুলিশ। সাময়িক ভাবে ছেড়ে দেওয়া হলেও তাঁকে আবার জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। শনিবারই তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বলে খবর। সংশ্লিষ্ট ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman job fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE