×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জানুয়ারি ২০২১ ই-পেপার

বর্ধমানে ‘হিট অ্যান্ড রান’-কাণ্ডে ১৮ দিন পর গ্রেফতার মূল অভিযুক্ত

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান২৪ নভেম্বর ২০২০ ১৭:৪৩
পুলিশের জিম্মায় গাড়িচালক। —নিজস্ব চিত্র

পুলিশের জিম্মায় গাড়িচালক। —নিজস্ব চিত্র

বর্ধমানে ‘হিট অ্যান্ড রান’-কাণ্ডের ১৮ দিন পর গাড়ি-সহ চালককে গ্রেপ্তার করল পুলিশ। গত ৬ নভেম্বর রাতে বর্ধমান স্টেশন মোড়ে একটি বেপরোয়া গাড়ি দুই ফুটপাথবাসীকে চাপা দিয়ে পালায়। দু’জনেরই মৃত্যু হয়। সেই ঘটনায় মঙ্গলবার গলসি থেকে মনোয়ার শেখ নামে ওই গাড়ির চালককে গ্রেফতার করেছে বর্ধমান থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, ধৃতের বাড়ি বর্ধমান শহর লাগোয়া বাজেপ্রতাপপুরের দুবরাজদীঘি এলাকায়। তাঁর বিরুদ্ধে ৩০৭ ধারায় মামলা রুজু হয়েছে। অভিযুক্ত আরও তিন জনের খোজে তল্লাশি চলছে। দুর্ঘটনার পর থেকেই মনোয়ার গলসিতে গা ঢাকা দিয়ে ছিল বলেও জানায় পুলিশ। মঙ্গলবার গোপন সূত্রে খবর পেয়ে তাঁকে গ্রেফতার করে পুলিশ। 

তদন্তের সূত্রে পুলিশ জানতে পেরেছে, গাড়ির চালক ও তিন আরোহী সবাই মদ্যপ ছিল। একটি বারে মদ খেয়ে তাঁরা গাড়িতে ফিরছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে স্টেশন মোড়ে উড়লপুলের নীচে শুয়ে থাকা দু’জনকে চাপা দিয়ে পালিয়ে যায়। তদন্তকারী অফিসাররা জানিয়েছেন, ওই বারের মালিক ও কর্মীদের কাছ থেকেও তথ্য নেওয়া হয়েছিল। শেষ পর্যন্ত মূল অভিযুক্তকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

Advertisement

আরও পড়ুন: খেজুরিতে তৃণমূল প্রতীকের সামনে থেকেই শুরু হল শুভেন্দুর মিছিল

আরও পড়ুন: কোভিড রুখতে কেন্দ্রের সঙ্গেই কাজ করবে রাজ্য, মোদীকে বললেন মমতা, দরবার বকেয়া অর্থেরও

বর্ধমানের পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায় বলেন, ‘‘দুর্ঘটনার পর ডিসি হেড কোয়ার্টার শৌভিক পাত্রের নেতৃত্বে একটি তদন্তকারী দল গঠন করা হয়। তা ছাড়া ১৮টি পয়েন্টের সিসি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখে অভিযুক্তদের পরিচয় জানার চেষ্টা করা হয়েছে। তার পর নির্দিষ্ট সূত্রের ভিত্তিতে মূল অভিযুক্তকে ধরা সম্ভব হয়েছে।’’

Advertisement