Advertisement
১৩ জুন ২০২৪
Turtle

সিভিক কর্মীরা যেতেই ব্যাগ ফেলে দৌড়, ট্রাকে করে কী পাচার হচ্ছিল বর্ধমানের তালিতে?

 কাঁধে চাপিয়ে একের পর এক ব্যাগ ট্রাকে বোঝাই করছিলেন মহিলারা। সন্দেহ হওয়ায় ট্রাকটি পরীক্ষা করতে এগোচ্ছিলেন সিভিক পুলিশ কর্মীরা। তা দেখেই ব্যাগ ফেলে চম্পট দিলেন মহিলারা।

উদ্ধার হওয়া কচ্ছপ।

উদ্ধার হওয়া কচ্ছপ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৮:৩৭
Share: Save:

কাঁধে চাপিয়ে একের পর এক ব্যাগ ট্রাকে বোঝাই করছিলেন মহিলারা। সন্দেহ হওয়ায় ট্রাকটি পরীক্ষা করতে এগোচ্ছিলেন সিভিক পুলিশ কর্মীরা। তা দেখেই ব্যাগ ফেলে চম্পট দিলেন মহিলারা। আর সেই ট্রাক থেকে উদ্ধার হল প্রায় আটশো কচ্ছপ। শনিবার এই ঘটনা ঘটেছে পূর্ব বর্ধমানের তালিত এবং খানা জংশন স্টেশনের মাঝে।

রেলপুলিশ এবং দেওয়ানদিঘি থানার পুলিশ যৌথ ভাবে ওই অভিযান চালিয়ে উদ্ধার করে কচ্ছপ ভর্তি ব্যাগগুলি। কচ্ছপ ভর্তি ২৩টি ব্যাগ নিয়ে যায় দেওয়ানদিঘি থানার পুলিশ। এ ছাড়া বর্ধমান স্টেশনের আরপিএফ ৬টি ব্যাগ উদ্ধার করে নিয়ে যায়। ২৩টি ব্যাগ থেকে ৫৬৮টি কচ্ছপ উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। রেলপুলিশ সূত্রে জানা গিয়েছে, ৬টি ব্যাগ থেকে পাওয়া গিয়েছে ২০০টি কচ্ছপ। উদ্ধার কচ্ছপগুলি তুলে দেওয়া হয়েছে বন দফতরের হাতে।

স্থানীয় বাসিন্দাদের অনুমান, ট্রেনে চড়িয়ে কচ্ছপগুলি পাচার করার পরিকল্পনা ছিল পাচারকারীদের। কোনও কারণে তালিত এবং খানা জংশনের মাঝে ট্রেন থামতেই পাচারকারীরা কচ্ছপ ভর্তি ব্যাগগুলি ট্রেন থেকে নামিয়েছিল। এর পর সেগুলি ট্রাকে বোঝাই করে অন্যত্র পাচারের পরিকল্পনা ছিল বলে মনে করা হচ্ছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Turtle Smuggling police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE