Advertisement
২২ জুন ২০২৪
Accident

কয়লাখনির ডুলির ধাক্কায় নিহত শ্রমিক, বিক্ষোভে উত্তপ্ত আসানসোলের নিমচা

বৃহস্পতিবার কোলিয়ারির ৪ নম্বর পিটে নাইট শিফটে কর্মরত ছিলেন রঞ্জিত গোপ নামে এক শ্রমিক। তিনি কয়লাখনিতে ঘণ্টাম্যান হিসাবে কাজ করতেন। দুর্ঘটনায় মৃত্যু হয় তাঁর।

One labourer died at the coal pit in Asansol

কয়লা খনিতে দুর্ঘটনার জেরে শ্রমিকের মৃত্যু। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৭:১০
Share: Save:

কাজ চলাকালীন কয়লা খনিতে দুর্ঘটনার জেরে মৃত্যু হল এক শ্রমিকের। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে আসানসোলের সাতগ্রাম এরিয়ার নিমচা কোলিয়ারিতে। এই ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকা। সহকর্মীর মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ দেখাতে থাকেন শ্রমিকেরা।

কয়লাখনির শ্রমিকদের সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার কোলিয়ারির ৪ নম্বর পিটে নাইট শিফটে কর্মরত ছিলেন রঞ্জিত গোপ (৫৫) নামে এক শ্রমিক। তিনি কয়লাখনিতে ঘণ্টাম্যান হিসাবে কাজ করতেন। সেই সময় খনির ভিতরে দুর্ঘটনার কবলে পড়েন তিনি। ডুলির ধাক্কায় মৃত্যু হয়েছে রঞ্জিতের।

এই ঘটনার জেরে বৃহস্পতিবার সকাল থেকেই উত্তেজনা ছড়ায় ওই চত্বরে। বেশ কয়েকটি শ্রমিক সংগঠনের নেতা এবং কর্মীরা বিক্ষোভ দেখান। তাঁরা রঞ্জিতের পরিবারকে আর্থিক সাহায্যের দাবি তোলেন। ওই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের দাবি করেছেন তাঁরা। ইসিএল কর্তৃপক্ষের সঙ্গে এ নিয়ে আলোচনাও করেন শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident Pit Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE