Advertisement
১১ মে ২০২৪
arrest

ডাউন দানাপুর এক্সপ্রেস থেকে উদ্ধার পাচার হওয়া টিয়া, বর্ধমান স্টেশন থেকে গ্রেফতার দুই

ট্রেন থেকে নামতেই দুই ব্যক্তিকে পাকড়াও করেন বন দফতরের কর্মীরা। গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে। ধৃতদের বাড়ি বর্ধমান শহরের দুবরাজদিঘি আলুডাঙ্গা এলাকায়।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৭:১৭
Share: Save:

বর্ধমান স্টেশনে থেকে উদ্ধার একশোর বেশি টিয়া পাখি। গ্রেফতার হলেন দুই পাচারকারী। পুলিশ সূত্রে খবর, দুই পাচারকারীর নাম মহম্মদ আয়ুব এবং ইব্রাহিম শেখ।

বন দফতর সূত্রে খবর, ডাউন দানাপুর এক্সপ্রেসে একশোর বেশি টিয়া পাচার হচ্ছে, এই খবর তাদের কাছে আগেই ছিল। তাই বন দফতরের বর্ধমান রেঞ্জ অফিসার কাজল বিশ্বাসের নেতৃত্বে নয় সদস্যের একটি দল নাগাদ বর্ধমান স্টেশনে পৌঁছে যান। ওই ট্রেনটি বর্ধমান স্টেশনে এসে থামে। ট্রেন থেকে দুই ব্যক্তি ব্যাগ নিয়ে নেমেছিলেন। টিয়াপাখিগুলি রাখা ছিল ওই দুটি ব্যাগেই। তাঁরা ট্রেন থেকে নামামাত্রই পাকড়াও করেন বন দফতরের কর্মীরা। উদ্ধার হয় টিয়া। গ্রেফতার করা হয় ওই ব্যক্তিকে। জানা গিয়েছে, ধৃতদের বাড়ি বর্ধমান শহরের দুবরাজদিঘি আলুডাঙ্গা এলাকায়।

তদন্তে জানা যায়, টিয়াপাখিগুলো দানাপুর থেকে বর্ধমানে বিক্রির উদ্দেশে আনা হয়। ধৃত দুই ব্যক্তিকে গ্রেফতার করে শনিবার আদালতে পেশ করা হয়। উদ্ধার হওয়া ১৮২টি টিয়াপাখি বন দফতর নিজেদের হেফাজতে রেখেছে। আদালতের নির্দেশ এলে পাখিগুলোর শারীরিক পরীক্ষা করে আবার ছেড়ে দেওয়া হবে বলে জানান রেঞ্জ অফিসার কাজল বিশ্বাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Burdwan train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE