Advertisement
২২ জুন ২০২৪
Poster against TMC

টেন্ডার দুর্নীতিতে জড়িত তৃণমূলের ব্লক সভাপতি ও প্রধান! পোস্টারে ছয়লাপ মেমারি

বুধবার সকাল থেকে মেমারি ১ ব্লকের বাগিলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূলের বিরুদ্ধে ওই পোস্টার দেখা যায়। অভিযোগ, পেটোয়া ঠিকাদারদের কাজের বরাত পাইয়ে দিতে পুরনো টেন্ডার বাতিল করা হয়েছে।

তৃণমূলের বিরুদ্ধে পোস্টার। নিজস্ব ছবি।

তৃণমূলের বিরুদ্ধে পোস্টার। নিজস্ব ছবি।

নিজস্ব সংবাদদাতা
মেমারি শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:১৯
Share: Save:

টেন্ডার দুর্নীতির অভিযোগ তুলে তৃণমূলের ব্লক সভাপতি ও গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে পোস্টার পড়ল পূর্ব বর্ধমানে। বিষয়টি নিয়ে শাসকদলের সমালোচনায় সরব হয়েছে বিজেপি। যদিও সব অভিযোগই অস্বীকার করেছে জোড়াফুল শিবির।

বুধবার সকাল থেকে মেমারি ১ ব্লকের বাগিলা ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকায় তৃণমূলের বিরুদ্ধে ওই পোস্টার দেখা যায়। অভিযোগ, পেটোয়া ঠিকাদারদের কাজের বরাত পাইয়ে দিতে পুরনো টেন্ডার বাতিল করা হয়েছে। পুরনো টেন্ডার যে সব ঠিকাদার পেয়েছিলেন, তাঁদের টাকা ‘অফার’ করে কাজের বরাত ছেড়ে দেওয়ারও অভিযোগ উঠেছে শাসকদলের ব্লক সভাপতি নিত্যানন্দ বন্দ্যোপাধ্যায়, স্থানীয় নেতা প্রলয় পাল, গ্রাম পঞ্চায়েত প্রধান অরিন্দম ঘোষাল, পঞ্চায়েতের নির্মাণ সহায়ক শেখ ইয়াসিনের বিরুদ্ধে। কে বা কারা পোস্টার দিয়েছে, তা স্পষ্ট না হলেও অনেকেরই দাবি, এই ঘটনার পিছনে তৃণমূলের গোষ্ঠীকোন্দল রয়েছে।

টেন্ডার দুর্নীতির অভিযোগ উড়িয়ে দিয়েছেন ব্লক সভাপতি নিত্যানন্দ। তিনি বলেন, ‘‘এখন ই-টেন্ডারেই সব কাজ হয়। রি-টেন্ডারিং করা হলেও তার কারণ লেখা থাকে। তবে কেউ যদি দুর্নীতি করে থাকেন, তাঁর অবশ্যই শাস্তি হোক।’’ তৃণমূলের রাজ্য মুখপাত্র দেবু টুডুর মত, অভিযোগ থাকলে তা নির্দিষ্ট জায়গায় জানানো দরকার। তাঁর কথায়, ‘‘রাতের অন্ধকারে পোস্টার দেওয়া কোনও বীরত্বের কাজ নয়। কারও কাউকে পছন্দ না হলেও পোস্টার দিতে পারে। তবে কাজ করতে গিয়ে ভুল হয়ে থাকলে নির্দিষ্ট জায়গায় অভিযোগ করা হোক। নিশ্চয়ই তার বিচার হবে। এ ভাবে কিছু হয় না।’’

এই নিয়ে শাসকদলকে কটাক্ষ করতে ছাড়ছে না জেলা বিজেপির সম্পাদক মৃত্যুঞ্জয় চন্দ্র। তিনি বলেন, ‘‘এ ভাবেই তৃণমূলের কীর্তিকলাপ সামনে আসছে। গোটা রাজ্যেই পঞ্চায়েতে এমন অনেক দুর্নীতি হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE