Advertisement
১৯ মে ২০২৪
Bardhaman

বর্ধমানে ট্রেন থেকে উদ্ধার ১ কোটি ৭০ লক্ষ টাকার সোনার বাট, গ্রেফতার দুই

বর্ধমান স্টেশনে ডিরেক্টরেট অফ রেভিনিউ (ডিআরআই) ইন্টেলিজেন্সের সঙ্গে যৌথ অভিযানে রবিবার ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেছে আরপিএফ।

১কোটি ৭০ লক্ষ ৫০ হাজার টাকার সোনা উদ্ধার করল পুলিশ।

১কোটি ৭০ লক্ষ ৫০ হাজার টাকার সোনা উদ্ধার করল পুলিশ। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ২৩:৫৪
Share: Save:

বর্ধমান স্টেশনে দুটি দূরপাল্লার ট্রেনে তল্লাশি চালিয়ে ১কোটি ৭০ লক্ষর টাকার সোনা উদ্ধার করল পুলিশ।

কলকাতার ডিরেক্টরেট অফ রেভিনিউ (ডিআরআই) ইন্টেলিজেন্সের সঙ্গে যৌথ অভিযানে রবিবার ওই বিপুল পরিমাণ সোনা উদ্ধার করেছে আরপিএফ। সোনা পাচারের অভিযোগে গ্রেফতারও করা হয়েছে দু'জনকে।

শুক্রবারের ঘটনা। কলকাতার ডিআরআই থেকে পাওয়া বিশেষ তথ্যে আরপিএফ জানতে পারে একটি দূরপাল্লার ট্রেনে সোনা পাচার হতে পরে। সেই তথ্যের ভিত্তিতেই বর্ধমান স্টেশনে আপ শিয়ালদহ অমৃতসর জলিওয়ানাবাগ এক্সপ্রেস ট্রেনে তল্লাশি চালায় তারা। শিয়ালদহ থেকে ছেড়ে ওই ট্রেন বর্ধমান স্টেশনে এসে থামতেই শুরু হয় তল্লাশি অভিযান। পরে অন্য একটি সূত্রে খবর পেয়ে হাওড়া থেকে নয়াদিল্লিগামী রাজধানী এক্সপ্রেসেও অভিযান চালায় আরপিএফ। পর্যায়ক্রমে দুটি ট্রেন থেকেই উদ্ধার হয় তিন কেজি ওজনের সোনার বাট। যার আনুমানিক মূল্য ১ কোটি ৭০ লক্ষ ৫০ হাজার টাকা।

গ্রেফতার অভিযুক্ত দুই যুবক।

গ্রেফতার অভিযুক্ত দুই যুবক। ছবি: রেল সূত্রে।

আরপিএফ জানিয়েছে ৩কেজি ওজনের মোট তিনটি সোনার বাট উদ্ধার করেছে তারা। সবকটিই বিদেশে তৈরি। এর মধ্যে শিয়ালদহ থেকে অমৃতসরগামী ট্রেনে এক কেজি ওজনের একটি সোনার বাট পেয়েছে পুলিশ। সেটি রাখা ছিল পাচারকারীর ব্যাগে। রাজধানী এক্সপ্রেসে পাওয়া গিয়েছে দুটি এক কেজি ওজনের সোনার বাট। পাচারকারী কাপড়ের তৈরি বেল্টের ভিতরে কোমরে বেধে রেখেছিল সোনা।

আরপিএফের সফল অভিযানের পর কলকাতা থেকে ডিআরআই এর বিশেষ দল ধৃত দুজনকেই কলকাতায় নিয়ে আসে। আরপিএফকে সহযোগিতার জন্য ধন্যবাদ দিয়ে তারা জানিয়েছে, ঘটনাটির পরবর্তী তদন্ত শুরু করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE