Advertisement
১৮ জুলাই ২০২৪
Paschim Bardhaman

যুদ্ধের শিরস্ত্রাণ ছড়িয়ে-ছিটিয়ে আছে কাঁকসার জঙ্গলে! তদন্তে পুলিশ

পুলিশ সূত্রে খবর, প্রায় একশো মতো শিরস্ত্রাণ পাওয়া গিয়েছে। সমস্যায় পড়েছেন বন দফতরের আধিকারিকরা। কে বা কারা এই হেলমেট ফেলে দিয়ে গিয়েছেন তা এখনও জানা যায়নি।

কোথা থেকে এল এত শিরস্ত্রাণ?

কোথা থেকে এল এত শিরস্ত্রাণ? —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাঁকসা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২২ ১৭:৪০
Share: Save:

জঙ্গলের মধ্যে পড়ে রয়েছে একের পর এক শিরস্ত্রাণ। কাছে গিয়ে দেখা যাচ্ছে, সেগুলি কোনও সাধারণ হেলমেট নয়, যুদ্ধে ব্যবহারযোগ্য শিরস্ত্রাণ। কোথা থেকে এল এমন শিরস্ত্রাণ? কারাই বা ফেলে গেল? রবিবার এ নিয়ে শোরগোল পশ্চিম বর্ধমান জেলার পানাগড় মোড়গ্রাম এলাকায়। কাঁকসা থানার ২ নং ব্লকের কাছে রাজ্য সড়কের ধারে পড়ে থাকা ওই শিরস্ত্রাণগুলি উদ্ধার করতে যান পুলিশ এবং রাজ্য বন দফতরের কর্মীরা।

পুলিশ সূত্রে খবর, প্রায় একশোটির মতো শিরস্ত্রাণ পাওয়া গিয়েছে। সমস্যায় পড়েছেন বন দফতরের আধিকারিকরা। কে বা কারা এই হেলমেটগুলি ফেলে দিয়ে গিয়েছে, তা এখনও জানা যায়নি। বিষয়টি নিয়ে বেশ রহস্য ঘনিয়েছে। আপাতত বন দফতরের অধীনস্থ জায়গায় পড়ে থাকা শিরস্ত্রাণগুলি অন্যত্র সরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। পুলিশও প্রাথমিক ভাবে মনে করছে যে, এই শিরস্ত্রাণগুলি সেনাবাহিনীর। কারণ, শিরস্ত্রাণগুলিতে যে বিশেষ ধরনের নম্বর লেখা রয়েছে, সেগুলি সাধারণত সেনাবাহিনীর শিরস্ত্রাণেই ব্যবহার করা হয়।

ওই জঙ্গল থেকে একটু দূরেই পানাগড় সেনাছাউনি। সেনাবাহিনীকেও খবর দেওয়া হয়েছে। এসিপি সুমনকুমার যশওয়াল বলেন, ‘‘এই হেলমেটগুলো দেখে মনে হচ্ছে সেনাদের। আমরা স্থানীয় সেনাবাহিনীর দফতরে খবর পাঠিয়েছি। তাঁদের বিশেষজ্ঞরা এই বিষয়টি দেখে যা রিপোর্ট দেবেন, তার উপর ভিত্তি করেই তদন্ত হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Paschim Bardhaman Helmet army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE