Advertisement
০২ মে ২০২৪
Suvendu Adhikari

আদালতে যাব, বর্ধমানে সভার নতুন তারিখ ঘোষণা করে হুঁশিয়ারি শুভেন্দুর

বৃহস্পতিবার দুপুরে বর্ধমানের দেওয়ানদিঘির কলিগ্রামে সভা ছিল শুভেন্দু অধিকারীর। সেই সভা যদিও স্থগিত হয়ে যায় বৃহস্পতিবারই। এ নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন শুভেন্দু।

বর্ধমানের সভা নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর।

বর্ধমানের সভা নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি শুভেন্দু অধিকারীর। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৯:২৭
Share: Save:

বর্ধমানে জনসভা করা নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার শুভেন্দুর সভা ছিল পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘি থানার কলিগ্রামে। কিন্তু তা স্থগিত হয়ে যায়। বর্ধমানে ওই সভা আগামী ৮ জানুয়ারি করার কথা ঘোষণা করেছেন তিনি। গোটা বিষয়টি নিয়ে তিনি বিঁধেছেন তৃণমূলকে। রাজ্যের বিরোধী দলনেতাকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল।

বৃহস্পতিবার দুপুরে কলিগ্রামে সভা ছিল শুভেন্দুর। সে সভা বাতিল হয়ে যায় বৃহস্পতিবারেই। তবে শুভেন্দু তত ক্ষণে পৌঁছে গিয়েছিলেন বর্ধমানে। সেখানে জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন তিনি। এর পর করেন সাংবাদিক বৈঠক। সেই বৈঠকে সভা বাতিল নিয়ে শুভেন্দু তোপ দাগেন তৃণমূলের বিরুদ্ধে। তাঁর অভিযোগ, রাজ্যে বিজেপি এবং বিরোধী দলনেতার কর্মসূচি আটকানো হচ্ছে। তাঁর দাবি, চলতি বছরের ২১ জুলাই উলুবেড়িয়া থেকে শুরু হয়েছে এই ‘বাধাদানের প্রক্রিয়া’। বিরোধী দলনেতার ব্যাখ্যা, সরকারকে বিভিন্ন বিষয়ে তাঁরা প্রামাণ্য দলিল নিয়ে অত্যন্ত যুক্তিসঙ্গত ভাবে নাস্তানাবুদ করছেন বলেই এই ‘বাধা’র মুখে পড়তে হচ্ছে।

শুভেন্দুর দাবি, দেওয়ানদিঘিতে সভা করা নিয়ে বহু বার পুলিশের কাছে আবেদন করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও অনুমতি পাওয়া যায়নি বলে অভিযোগ তাঁর। এই প্রসঙ্গে তিনি তুলে আনেন তাঁরই কাঁথির সভার কথা। সেই সভা নিয়েও তৈরি হয়েছিল বিতর্ক। বিষয়টি নিয়ে শেষ পর্যন্ত হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। তেমনই বর্ধমানে সভা করা নিয়েও তিনি কোর্টে যাবেন বলে জানিয়েছেন। বর্ধমানের দলীয় দফতরে করা সাংবাদিক বৈঠকে শুভেন্দু জানিয়েছেন, আগামী ২ জানুয়ারি কোর্ট খুললে আদালতে যাবেন বিজেপির বর্ধমান জেলার সভাপতি অভিজিৎ তা। পাশাপাশি, আগামী ৮ জানুয়ারি বর্ধমানে সভা করার কথা বৃহস্পতিবার ঘোষণা করেছেন শুভেন্দু।

শুভেন্দুর অভিযোগ নিয়ে রাজ্য তৃণমূলের মুখপাত্র দেবু টুডু বলেন, ‘‘সভা করার লোক জোগাড় করতে পারবে না বলেই তো বিজেপি সভা করছে না। তারিখ এবং জায়গা ঘোষণা করেও বাতিল করছে নিজেরাই। আসলে শুভেন্দু অধিকারীর মাথাখারাপ হয়েছে। তাই তিনি ভুল বকছেন। ওঁর চিকিৎসা করানো প্রয়োজন। না হলে ডেট নিয়ে ধামাকা দেওয়ার মতোই আবার বেইজ্জত হবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP Rally TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE