Advertisement
২২ মে ২০২৪
Suvendu Adhikari

শুভেন্দুর নিশানায় তৃণমূল বিধায়ক, তরজা পাণ্ডবেশ্বরে

পাশাপাশি, শুভেন্দু দাবি করেন, কেন্দ্রীয় মন্ত্রীদের বৈঠকে এই শিল্পাঞ্চলের অবৈধ কয়লা কারবারের প্রসঙ্গটি তুলেছিলাম।

পাণ্ডবেশ্বরে শুভেন্দু অধিকারী। শুক্রবার।

পাণ্ডবেশ্বরে শুভেন্দু অধিকারী। শুক্রবার। —নিজস্ব চিত্র।

নীলোৎপল রায়চৌধুরী
পাণ্ডবেশ্বর শেষ আপডেট: ১৬ সেপ্টেম্বর ২০২৩ ০৮:০৭
Share: Save:

ফের জেলায় বেআইনি কয়লার কারবার নিয়ে তরজা। এ বার, তা উস্কে দিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার পাণ্ডবেশ্বরের শীতলপুর কোলিয়ারির মাঠের একটি সভা থেকে তাঁর নিশানায় এলাকার তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। বেআইনি কয়লার ‘তোলা’র সঙ্গে নরেন্দ্রনাথের নাম জুড়ে তোপ দাগলেন শুভেন্দু। যদিও, নরেন্দ্রনাথ বিষয়টিকে আমল দেননি। পাশাপাশি, শুভেন্দু হুঁশিয়ারি দিয়েছেন ইসিএলের কর্তাদেরও।

এ দিন শুভেন্দু বলেন, “পশ্চিম বর্ধমানেও বৈধ ও অবৈধ কয়লা সমান তালে চলছে। বেআইনি কয়লা থেকে প্রতি টন থেকে সাড়ে ছ’শো টাকা আদায় করা হচ্ছে। পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী পুলিশের পাহারায় কয়লার গাড়ি থেকে টাকা তুলে কালীঘাটে পাঠাচ্ছেন।” যদিও, নরেন্দ্রনাথের বক্তব্য, “উনি ভিত্তিহীন কথা বলতে অভ্যস্ত। এটাও প্রলাপ। এর কোনও অর্থ নেই।”

পাশাপাশি, শুভেন্দু দাবি করেন, কেন্দ্রীয় মন্ত্রীদের বৈঠকে এই শিল্পাঞ্চলের অবৈধ কয়লা কারবারের প্রসঙ্গটি তুলেছিলাম। তাতে এক মন্ত্রী তাঁকে জানান, সিআইএসএফ কয়লা আটক করে দুষ্কৃতীকে পুলিশের হাতে তুলে দেয়। অভিযোগও দায়ের করে। কিন্তু পুলিশ, তোলাবাজ, নেতার চক্র তাদের ছেড়ে দিচ্ছে। শুভেন্দুর সংযোজন: “মন্ত্রী আমাকে জানিয়েছেন, আবার নতুন করে সিবিআই তদন্ত শুরু হবে। ইসিএলের আধিকারিকদেরও মনে রাখতে হবে তাঁদের আধিকারিকেরাও জেল খাটছেন।” ঘটনা হল, ইতিমধ্যেই সিবিআই কয়লা পাচার মামলায় কয়েক জনকে গ্রেফতার করেছে। তার মধ্যে রয়েছেন কয়েক জন খনিকর্তাও। এ দিন সে প্রসঙ্গ তুলেই শুভেন্দু ইসিএলের আধিকারিকদের হুঁশিয়ারি দিলেন কি না, তা নিয়ে জল্পনা ছড়িয়েছে।

এই পরিস্থিতিতে তৃণমূলের অন্যতম রাজ্য সম্পাদক ভি শিবদাসন বলছেন, “বিরোধী দলনেতা স্বীকারই করে নিলেন, রাষ্ট্রায়ত্ত সংস্থা ইসিএলের লোকজনই কয়লা চুরির সঙ্গে যুক্ত।” যদিও, বিজেপির জেলা সভাপতি বাপ্পাদিত্য চট্টোপাধ্যায় বলছেন, “আমাদের নেতা বার্তা দিয়েছেন, কেন্দ্রের তদন্তকারী সংস্থা নিরপেক্ষ কাজ করে। ফলে, দোষী যে-ই হয়ে থাকুন, তিনি ছাড়া পাবেন না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Pandaveshwar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE