Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

কাঁকসার কাছে ভেঙে পড়ল অজয়ের অস্থায়ী সেতু, সমস্যায় ২ জেলার বাসিন্দারা

পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলার মধ্যে সংযোগ স্থাপনকারী এই সেতু ভেঙে পড়ায় খুবই অসুবিধায় পড়েছেন সাধারণ মানুষ।

নিজস্ব সংবাদদাতা
কাঁকসা ১৪ জুন ২০২১ ১২:৫০
অজয় নদীর উপর ভেঙে পড়েছে সেতু।

অজয় নদীর উপর ভেঙে পড়েছে সেতু।
নিজস্ব চিত্র।

জলের স্রোতে ভেসে গেল অজয় নদের উপরের অস্থায়ী একটি সেতু। পশ্চিম বর্ধমান জেলার পানাগড়ের কাছে কাঁকসার শিবপুরে ঘটেছে এই ঘটনা। পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলার মধ্যে সংযোগ স্থাপনকারী এই সেতু ভেঙে পড়ায় খুবই অসুবিধায় পড়েছেন সাধারণ মানুষ। অজয়ের জলস্তর বৃদ্ধির জেরেই সেতুটি ভেঙে পড়েছে বলে স্থানীয় প্রশাসনের তরফে জানানো হয়েছে।

অজয় নদের উপরের এই সেতু পেরিয়ে পশ্চিম বর্ধমান থেকে যাওয়া যায় বীরভূমের ইলামবাজারে‌। বৃষ্টিপাতের কারণে শনিবার রাত থেকেই বেড়েছে অজয়ের জলস্তর। তার জেরেই ভেসে গিয়েছে অস্থায়ী সেতুটি। দৈনন্দিন কাজের জন্য যাঁরা রোজ ওই সেতু পেরিয়ে যাতায়াত করেন, সেতু ভাঙায় সমস্যা বেড়েছে তাঁদের। সেতু ভেঙে পড়ার পরই কাঁকসা এবং ইলামবাজার থানার পুলিশ নদীতীরবর্তী এলাকায় নজরদারি চালাচ্ছে।

স্থানীয় বিদবিহার গ্রাম পঞ্চায়েত প্রধান গিরিধারী সিংহ বলেছেন, ‘‘জলের স্রোত কিছুটা কমলেই অস্থায়ী ব্রিজ মেরামতির কাজ শুরু করা হবে।’’ একই কথা জানিয়েছেন দুর্গাপুরের মহকুমা শাসক শেখর চৌধুরী। তিনি বলেছেন, ‘‘এই ব্রিজ নিয়ে বৈঠক করা হবে। জলস্তর কিছুটা কমলেই অস্থায়ী ব্রিজ তৈরির কাজ শুরু হবে। তার আগে পূর্ত দফতর, কাঁকসা ব্লকের বিডিও-র সঙ্গে ব্রিজ নিয়ে বৈঠকও করা হবে।’’ অস্থায়ী সেতুর পাশেই অজয় নদের উপর তৈরি করা হচ্ছে স্থায়ী সেতু। যদিও সেই কাজ এখনও শেষ হয়নি। এ নিয়ে পশ্চিম বর্ধমানের অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) অভিজিৎ সাভলে তুকারাম বলেছেন, ‘‘ওই এলাকায় স্থায়ী সেতু বানানোর কাজে জোর দেওয়া হবে। সংশ্লিষ্ট দফতরকে সেই কাজে গতি আনার জন্য অনুরোধও করা হয়েছে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement