Advertisement
৩০ এপ্রিল ২০২৪
TMC

Petrol Price Hike: তেলের দাম অনেক, পাম্প বন্ধ করে ডোঙা দিয়ে জমিতে জল দিলেন বিধায়ক নিশীথ

ধানচাষ করতে পাম্প না চালিয়ে, নিজের জমিতে নিজেই ডোঙা দিয়ে জল দিলেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক নিশীথ মালিক।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ১২ জুলাই ২০২১ ২০:৩০
Share: Save:

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নিত্যনতুন উপায়ে প্রতিবাদ দেখাচ্ছে তৃণমূল। সোমবারও দেখা গেল তেমনই ছবি। এ বার ধানচাষ করতে পাম্প না চালিয়ে, নিজের জমিতে নিজেই ডোঙা দিয়ে জল দিলেন বর্ধমান উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক নিশীথ মালিক।

আমন ধান রোয়া শুরু করেছেন রাজ্যের কৃষকরা। সেই কাজ শুরু করেছেন শস্যগোলা বর্ধমানের কৃষকরাও। কিন্তু বছরের এই সময়ে ডিভিসির সেচ খালগুলিতে তেমন জল থাকে না। আবার খামখেয়ালি বর্ষার জেরে জমিতেও জল নেই। এই সময়ে সাধারণত কৃষকরা পাম্প চালিয়ে জমিতে জল সেচ করে থাকেন। তার পর জমিতে আমন ধান রোয়া হয়। কিন্তু এ বার ডিজেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় কৃষকরা পাম্প চালাতে অনিচ্ছুক। লাগাতার জ্বালানির মূল্যবৃদ্ধিতে সমস্যায় পড়েছেন তাঁরা। সেই বার্তা দিতে সোমবার এগিয়ে এলেন নিশীথ। হাটগোবিন্দপুরে নিজের জমি রয়েছে নিশীথের। সেই জমিতে তিনি ডোঙা দিয়েই জল সেচ করলেন।

নিশীথ বলেন, ‘‘কৃষকরা অসহায়। প্রতি দিন তেলের দাম বাড়ছে। তেলের দাম কমার কোন লক্ষণ নেই। এই অবস্থায় আমনের ধান রোয়ার কাজ শুরু হয়েছে জেলায়। কিন্তু কৃষকরা তেলের দাম বৃদ্ধি পাওয়ায় অন্যান্য বারের মত জমিতে পাম্পসেট চালিয়ে জল সেচ করতে ভয় খাচ্ছেন। তাই আমি জনপ্রতিনিধি হিসাবে এই ভাবে জল সেচ করে প্রতিবাদ জানালাম।’’ এর পাশাপাশি দলীয় লাইন মেনে ফের এক বার তেলের দাম কমানোর দাবি তুলেছেন নিশীথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE