Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪

লাইনচ্যুত মালগাড়ি! প্রায় ২ ঘণ্টা বর্ধমান লাইনে বন্ধ ট্রেন চলাচল, ভোগান্তিতে যাত্রীরা

পরিষেবা ব্যাহত হওয়ার ঘটনা নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, শনিবার ভোর সাড়ে ৫টার সময় কাটোয়াগামী একটি মালগাড়ির চাকা রেল লাইন থেকে পড়ে যায়।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ০৯:৫৭
Share: Save:

সকাল সকাল আপ এবং ডাউন লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেল পূর্ব বর্ধমানের কালনা এবং কাটোয়া শাখায়। স্টেশন সংস্কারের কাজ চলাকালীন রংপাড়ার কাছে মালগাড়ির বগির চাকা রেললাইন থেকে নিচে পড়ে যাওয়ায় এই বিপত্তি বলে রেল সূত্রে খবর। এর ফলে অফিসযাত্রীরা পড়েন অসুবিধায়। সড়কপথে ভিড় বৃদ্ধি পাচ্ছে আচমকাই।

পরিষেবা ব্যাহত হওয়ার ঘটনা নিয়ে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, শনিবার ভোর সাড়ে ৫টার সময় কাটোয়াগামী একটি মালগাড়ির চাকা রেল লাইন থেকে পড়ে যায়। তার ফলে ২ ঘণ্টা আপ এবং ডাউন শাখায় ট্রেন চলাচল বন্ধ ছিল। সকাল সাড়ে ৭টা থেকে অবশ্য ট্রেন চলাচল আবার শুরু হয়েছে। এখন ট্রেন চলাচল স্বাভাবিক বলেই জানাচ্ছেন পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক। পাশাপাশি তিনি এ-ও বলেন, ‘‘এর ফলে ট্রেন চলাচলের ক্ষেত্রে খুব বেশি সমস্যা হয়নি। কারণ, ওই সময়ে ওই রেল শাখায় ট্রেনের সংখ্যা খুবই কম থাকে।’’

অন্য দিকে, রবিবারও দুর্ভোগ পোয়াতে হবে। সংস্কারের জন্য ছুটির দিনে ট্রেন চলাচল স্বাভাবিক থাকবে না বর্ধমান-হাওড়া কর্ড শাখায়। রেললাইন, সিগন্যাল এবং বিদ্যুতের ওভারহেডের মেরামত করা হবে। হাওড়া-বর্ধমান শাখায় সেই জন্য বেশ কয়েকটি লোকাল ট্রেন বাতিলও করা হয়েছে। রেল সূত্রে খবর, রবিবার হাওড়া থেকে ৩৭৩১৫ এবং ৩৭৮২৫ দু’টি আপের কর্ড লাইন লোকাল ট্রেন বাতিল হয়েছে। বর্ধমান থেকে বাতিল করা হয়েছে ৩৬৮৪০ ডাউন লোকাল এবং তারকেশ্বর থেকে বাতিল করা হয়েছে ৩৭৩২৬ ডাউন লোকাল ট্রেন।

১৩০১৫ আপ হাওড়া জামালপুর কবিগুরু এক্সপ্রেস, ৩১২৫১ শিয়ালদা বর্ধমান লোকাল ও ১২৩৩৮ বোলপুর হাওড়া শান্তিনিকেতন এক্সপ্রেস নির্ধারিত সময়ের পরে ছাড়বে।সেই ক্ষেত্রে ৪৫ মিনিট থেকে ১৫ মিনিট ট্রেনগুলি দেরি করে স্টেশন থেকে ছাড়বে। রেল প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, মেরামতের সময় পাওয়ার ব্লক নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE