Advertisement
২২ জুলাই ২০২৪
truck

তলিয়ে যাওয়া ট্রাক উদ্ধার

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১ জুলাই গভীর রাতে বালি বোঝাই ট্রাকটি এসে পৌঁছয় কালনা খেয়াঘাটে। নদী পেরিয়ে নদিয়ার চাকদহ এলাকায় যাওয়ার কথা ছিল গাড়িটির।

ভাগীরথী থেকে ট্রাক তোলা চলছে কালনায়।

ভাগীরথী থেকে ট্রাক তোলা চলছে কালনায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ১০ জুলাই ২০২৪ ০৭:২৬
Share: Save:

বালি বোঝাই ট্রাক তলিয়ে গিয়েছিল ভাগীরথীতে। প্রায় ২৪ ঘণ্টার চেষ্টায় একশো ফুট গভীর থেকে সেটিকে পাড়ে তুলল ২০ জনের একটি দল। মঙ্গলবার রাত থেকে কালনা খেয়াঘাটে চলা উদ্ধার কাজ দেখতে ভিড় জমে। উদ্ধারকারী দলের সকলেই দক্ষিণ ২৪ পরগনার বলে জানা যায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১ জুলাই গভীর রাতে বালি বোঝাই ট্রাকটি এসে পৌঁছয় কালনা খেয়াঘাটে। নদী পেরিয়ে নদিয়ার চাকদহ এলাকায় যাওয়ার কথা ছিল গাড়িটির। খেয়াঘাটের সামনে গাড়ি থেকে চালক নীচে নামতেই ঘটে বিপত্তি। আচমকা ট্রাকটি নদীর দিকে গড়াতে শুরু করে। খালাসি ভিতরে থাকলেও ঘুমোচ্ছিলেন। নিমেষেই ট্রাকটি নদীতে নেমে যায়। জলে তলিয়ে যাওয়ার সময় ঘুম ভাঙে খালাসির। কোনও রকমে জানালা দিয়ে বাইরে বেরিয়ে সাঁতার কেটে পাড়ে পৌঁছন তিনি। ট্রাকটিকে নদীর গভীর থেকে তুলে আনার জন্য ডাক পরে দক্ষিণ ২৪ পরগণার স্বপন নস্করের দলের। মঙ্গলবার সকালে কালনা পৌঁছে ১০টা থেকে কাজ শুরু করেন তাঁরা। ভাগীরথীর পাড়ে আনা হয় ক্রেন, বড় বড় কপিকল-সহ নানা যন্ত্র। তিন জন ডুবুরি জলের গভীরে নেমে ট্রাকটিকে শিকল বেঁধে দিয়ে আসেন। রাত ১০টা নাগাদ ট্রাকটির অনেকটা অংশ জলের তলা থেকে তুলতে সক্ষম হন বিশেষজ্ঞ দলের সদস্যেরা। তবে পুরোপুরি ট্রাকটি উদ্ধার করা যায় বুধবার সকালে। স্বপন বলেন, ‘‘জলের অনেক নীচে নেমে গিয়েছিল ট্রাকটি। কঠিন কাজ ছিল। তবে দলের সদস্যেরা হার মানেননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

truck Kalna Bhagirathi River
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE