Advertisement
০৬ মে ২০২৪
Suvendu Adhikari

‘অস্তিত্বহীন দলের পাঠানো নোটিসের কোনও বৈধতা নেই’! ডেরেককে জবাব শুভেন্দুর আইনজীবীর

ডেরেকের নোটিসের জবাবে শুভেন্দুর আইনজীবীর দাবি, অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস নামে কোনও দলই এখন নেই। তাই অস্তিত্বহীন কোনও সংগঠনের তরফে এমন নোটিস পাঠানো যায় না!

BJP leader Suvendu Adhikari replies legal notice of TMC MP Derek O’brien on Derogatory remarks against CM Mamata Banerjee

ডেরেককে ‘অস্তিত্বহীন’ জবাব শুভেন্দুর। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৩ ১৩:৩৩
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে অপপ্রচারের অভিযোগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে বুধবার আইনি নোটিস পাঠিয়েছিলেন তৃণমূলের রাজ্যসভার নেতা ডেরেক ও’ব্রায়েন। বুধবার শুভেন্দু তাঁর আইনজীবী মারফত সেই নোটিসের জবাব দিলেন।

‘অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস’ দলের রাজ্যসভার নেতা হিসাবে ডেরেক যে নোটিস পাঠিয়েছিলেন শুভেন্দুর আইনজীবী সরাসরি তাঁর বৈধতাকেই চ্যালেঞ্জ করেছেন। লিখেছেন, ‘‘অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস নামে কোনও দল এখন নেই। তৃণমূল নামে আঞ্চলিক একটি দল রয়েছে। তাই অস্তিত্বহীন কোনও সংগঠনের তরফে এমন নোটিস পাঠানোই যায় না!’’ আইনের দৃষ্টিতে ডেরেকের নোটিস ‘অবৈধ’ দাবি করে শুভেন্দুর আইনজীবী সূর্যনীল দাস অবিলম্বে সেটি প্রত্যাহার করতে বলেছেন ডেরেককে।

নোটিস প্রত্যাহার করা না হলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপের কথাও বলা হয়েছে জবাবি চিঠিতে। পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায়ের মানহানির যে অভিযোগ তাঁর মক্কেল শুভেন্দুর বিরুদ্ধে ডেরেক তুলেছিলেন, তা ‘ভিত্তিহীন’ বলেছেন সূর্যনীল। প্রসঙ্গত, জাতীয় দল হিসাবে তৃণমূলের স্বীকৃতি বাঁচানোর জন্য মমতা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ফোন করেছিলেন বলে মঙ্গলবার সিঙ্গুরের সভায় শুভেন্দু যে অভিযোগ তুলেছিলেন, তারই প্রেক্ষিতে বুধবার ওই নোটিস পাঠিয়েছিলেন ডেরেক। এই নোটিসের প্রতিলিপি পাঠানো হয় শাহের দিল্লির ঠিকানাতেও।

নোটিসে সিঙ্গুরের সভায় বাংলায় শুভেন্দুর মন্তব্য এবং তাঁর ইংরেজি তর্জমা তুলে ধরে ডেরেক লিখেছিলেন, ‘‘আমাদের দলের সম্মাননীয় চেয়ারপার্সনের বিরুদ্ধে এমন মন্তব্য অবমাননাকর। জনসমক্ষে এমন অসত্য কথা বলে আপনি আমাদের দলের ভাবমূর্তি নষ্ট করতে চেয়েছেন।’’ এর পরেই শুভেন্দুকে ডেরেকের হুঁশিয়ারি, ‘‘অবিলম্বে এমন অসত্য বক্তব্য প্রত্যাহার না করলে আমরা আপনার এবং অমিত শাহের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE