Advertisement
১৯ মে ২০২৪
BJP

বাংলায় দলের পূর্ব ভারতের পঞ্চায়েত কর্মশালা করবে বিজেপি, আসছেন নড্ডা, ভার্চুয়াল বক্তা মোদী-শাহ

লোকসভা নির্বাচনের আগে বিজেপির সাংগঠনিক পূর্ব ক্ষেত্রের পঞ্চায়েত কর্মশালা হবে বাংলায়। আগামী শনি ও রবিবারের ওই কর্মশালায় ডাক পেয়েছেন বিজেপির নির্বাচিত জেলা পরিষদ সদস্যেরা।

বিজেপি সভাপতি জেপি নড্ডা।

বিজেপি সভাপতি জেপি নড্ডা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৯:১৪
Share: Save:

শুক্রবার সংসদের বাদল অধিবেশন শেষ হচ্ছে। দিল্লি থেকে বাংলায় ফিরবেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার-সহ সাংসদেরা। সেই দিনই রাজ্যে আসার কথা সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার। আর পর দিন থেকেই দলের পূর্ব ক্ষেত্রের পঞ্চায়েত কর্মশালা শুরু হবে। দু’দিনের এই কর্মশালায় নড্ডা সশরীরে হাজির থাকার পাশাপাশি ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, বাংলার পাশাপাশি দলের পূর্ব ক্ষেত্রের বাকি রাজ্যের জেলা পরিষদ সদস্যেরাও হাজির থাকবেন।

বিজেপির পূর্ব ক্ষেত্রের মধ্যে বাংলা ছাড়াও রয়েছে বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা, আন্দামান ও নিকোবর। এ ছাড়াও রয়েছে অসম, ত্রিপুরা-সহ উত্তর-পূর্বের সব রাজ্য। সদ্য শেষ হওয়া পঞ্চায়েত নির্বাচনে বাংলায় বিজেপির ৩১ জন জেলা পরিষদে জিতেছেন। সেই ৩১ জন-সহ রাজ্যের জেলা পরিষদ ও বিভিন্ন স্বশাসিত প্রশাসনিক সংস্থার মোট ১৩৪ জন সদস্য নড্ডার বৈঠকে ডাক পাচ্ছেন বলে জানা গিয়েছে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে শনি ও রবিবার পূর্ব মেদিনীপুরের কোলাঘাটে হতে পারে পঞ্চায়েত কর্মশালা। সব ঠিক থাকলে শুক্রবার রাতেই চলে আসবেন নড্ডা। সঙ্গে আসার কথা বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষের। বৈঠকের দু’দিনে মোদী ও শাহ ভার্চুয়াল মাধ্যমে বক্তৃতা করবেন বলে ঠিক রয়েছে। তবে মূল বৈঠকে অংশ নেবেন নড্ডা ও শাহ। বাংলার জেলা পরিষদ সদস্যদের সঙ্গে আলাদা করেও কথা বলতে পারেন তাঁরা। মনে করা হচ্ছে, মূল বিষয়টাই হবে আগামী লোকসভা নির্বাচনের আগে সংগঠন মজবুত করা। এই সফরে নড্ডা রাজ্য বিজেপির শীর্ষনেতাদের সঙ্গে বৈঠকও করবেন। এর পাশাপাশি দলের হাওড়া গ্রামীণ সাংগঠনিক জেলা তথা উলুবেড়িয়া লোকসভা এলাকায় একটি সভা ও কর্মী বৈঠক করার পরিকল্পনাও রয়েছে বিজেপির। তবে তা এখনও চূড়ান্ত হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP JP Nadda Narendra Modi Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE