Advertisement
২৫ এপ্রিল ২০২৪
bread

Bread: রাজ্যে দাম বাড়ছে পাউরুটির, জানাল বেকারি ব্যবসায়ীদের সংগঠন

‘দি জয়েন্ট অ্যাকশন কমিটি’ পাউরুটির দাম বৃদ্ধির কথা ঘোষণা করেছে। ৩০ জানুয়ারি থেকে প্রতি পাউন্ডে (প্রতি ৪০০ গ্রাম) চার টাকা করে দাম বাড়ছে।

দাম বাড়ছে পাউরুটির।

দাম বাড়ছে পাউরুটির। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৭:৫৭
Share: Save:

পশ্চিমবঙ্গে দাম বাড়তে চলেছে পাউরুটির। শনিবার প্রেস বি়জ্ঞপ্তি জারি করে, জানিয়ে দিল বেকারি ব্যবসায়ীদের সংগঠনগুলি। ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যসোসিয়েশন, ইন্ডিয়ান বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, অল ইন্ডিয়া বেকার্স অ্যান্ড বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন ও দি ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যান্ড বিস্কুট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সম্মিলিত ‘দি জয়েন্ট অ্যাকশন কমিটি’ পাউরুটির দাম বৃদ্ধির কথা ঘোষণা করেছে। ৩০ জানুয়ারি থেকে প্রতি পাউন্ডে (প্রতি ৪০০ গ্রাম) চার টাকা করে দাম বাড়ছে পাউরুটির।

পশ্চিমবঙ্গ বেকারি মালিকদের জয়েন্ট অ্যাকশন কমিটির সম্পাদক তথা ভগবানগোলার বিধায়ক ইদ্রিশ আলি বলেন, ‘‘আগামী ৩০ জানুয়ারী থেকে, সাধারণ ৪০০ গ্রাম (প্নেন ও স্লাইস) পাউরুটি ২৮ টাকা, সাধারণ দু'শো গ্রাম (প্লেন ও স্লাইস) পাউরুটি ১৪ টাকা, একশো গ্রাম (প্লেন) পাউরুটি চার পিস তিরিশ টাকা খুচরো মূল্যে পাওয়া যাবে।’’ তিনি আরও বলেন, ‘‘সাধারণ মানুষের বা গরিব মানুষের যাতে কোন অসুবিধা না হয় এবং সেই সঙ্গে সঙ্গে বেকারি শিল্পও যাতে বাঁচে সেই ব্যাপারে লক্ষ্য রেখে আমরা দাম বাড়াতে বাধ্য হচ্ছি। অনেক বেকারির মালিক নিজের সংসার চালোনোর জন্য নিজের হাতে কাজ করেন। তেমন বেকারি মালিকদের কথা ভেবেও দাম বাড়ানো হয়েছে।’’

ইদ্রিশ আলি আরও জানান, তাঁদের সংগঠন ৪৪ বছরের বেশি সময় ধরে চলছে। একমাত্র এই সংগঠনের সঙ্গেই রাজ্য সরকারের যোগাযোগ থাকে এবং আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bread Food
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE