Advertisement
০৭ মে ২০২৪
BJYM

আদালতের হস্তক্ষেপে যুব মোর্চার মিছিল কাল

যুব মোর্চার মিছিল করার কথা ছিল আজ, বৃহস্পতিবার। কিন্তু পুলিশ সেই মিছিলের অনুমতি না দেওয়ায় আদালতের দ্বারস্থ হয় যুব মোর্চা।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ০৬:৪৬
Share: Save:

যাদবপুরে ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ক্যাম্পাসকে মাদকমুক্ত করার দাবিতে বুধবার যাদবপুরে মিছিল করল রাজ্য বিজেপির মহিলা মোর্চা। সেলিমপুর পেট্রোল পাম্প থেকে মিছিল শুরু হয়ে যাদবপুর ৮বি বাস স্ট্যান্ডের কাছে শেষ হয়। মিছিলে ছিলেন মহিলা মোর্চার রাজ্য সভাপতি ফাল্গুনী পাত্র, মহিলা নেত্রী শর্বরী মুখোপাধ্যায় প্রমুখ। একই বিষয়ে শুক্রবার গোলপার্ক থেকে যাদবপুর ৮বি মোড় পর্যন্ত মিছিল করার কথা যুব মোর্চার। উপস্থিত থাকতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, মোর্চার সভাপতি ইন্দ্রনীল খাঁ-সহ জনপ্রতিনিধিরা। আদালত থেকে শেষ পর্যন্ত ওই মিছিলের অনুমতি পেয়েছে যুব মোর্চা।

যুব মোর্চার মিছিল করার কথা ছিল আজ, বৃহস্পতিবার। কিন্তু পুলিশ সেই মিছিলের অনুমতি না দেওয়ায় আদালতের দ্বারস্থ হয় যুব মোর্চা। কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের নির্দেশে বৃহস্পতিবারের পরিবর্তে শুক্রবার বেলা আড়াইটা থেকে বিকেল সাড়ে ৫টার মধ্যে যুব মোর্চাকে মিছিল করতে হবে। মিছিল হবে গোলপার্ক থেকে যাদবপুর এইট বি বাসস্ট্যান্ড পর্যন্ত। বিভাগীয় ডেপুটি কমিশনার অফ পুলিশকে পর্যাপ্ত পুলিশ ব্যবস্থা রাখার নির্দেশ আদালতের।

আদালতে এ দিন মামলাকারীর আইনজীবী রাজদীপ মজুমদারের সওয়া করেন, ‘‘শাসক দল কত দিন আগে মিছিলের অনুমতি নেয়? তা ছাড়া বিচারপতি রাজাশেখর মান্থা অনলাইন ব্যবস্থায় আবেদন করতে বলেছিলেন। সেই ব্যবস্থা চালু হয়নি।” রাজ্যের আইনজীবীর জবাব, “অনলাইন আবেদন পদ্ধতি চালু হয়েছে। ছুটির দিনে মিছিল হলে আপত্তি নেই। নাহলে যানজট হবে।” দু’পক্ষের সওয়াল-জবাব শেষে বিচারপতির মন্তব্য ‘‘রাজ্য নির্দেশ দিতে পারে না বিরোধীদের। আগে থেকে পুলিশকে জানিয়ে দেওয়া হচ্ছে, সেই অনুযায়ী পুলিশ ব্যবস্থা রাখবে। কারণ, এদের বাধা দেওয়া হলে বাকি দলগুলিকেও মিছিল শনিবারই করতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJYM Rally Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE