Advertisement
১৯ জুন ২০২৪
Calcutta High Court

চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠনকে মিছিলের অনুমতি হাই কোর্টের, তবে সোমের বদলে বুধবার

১৭ জানুয়ারি পর্যন্ত গঙ্গাসাগর মেলার ভিড় থাকবে। বিচারপতি মান্থার নির্দেশ, ১৬-র পরিবর্তে ১৮ জানুয়ারি রানি রাসমণি অ্যাভিনিউতে মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

১৮ জানুয়ারি মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

১৮ জানুয়ারি মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৬:১০
Share: Save:

স্বচ্ছ ভাবে নিয়োগের দাবিতে কলকাতায় চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠনকে মিছিলের অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। তবে পূর্ব নির্ধারিত দিনে অর্থাৎ সোমবার নয়, মিছিল করতে হবে আগামী সপ্তাহের বুধবার।

বুধবার হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, ১৭ জানুয়ারি পর্যন্ত গঙ্গাসাগর মেলার ভিড় থাকবে। তাই ১৬ জানুয়ারির পরিবর্তে ১৮ জানুয়ারি রানি রাসমণি অ্যাভিনিউতে মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

১৬ জানুয়ারি, সোমবার শহরে মহামিছিলের ডাক দিয়েছিল চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠন। তিন দিক থেকে মিছিল এসে জমায়েত হবে ধর্মতলার মেট্রো চ্যানেলে। পুলিশ এই মিছিলের অনুমতি দেয়নি বলে দাবি। হাওড়া, কলেজ স্ট্রিট এবং শিয়ালদহ থেকে তিনটি মিছিল ধর্মতলার মেট্রো চ্যানেলে আসার কথা ছিল। তবে আদালতকে পুলিশ জানায়, ১৭ জানুয়ারি, রবিবার পর্যন্ত গঙ্গাসাগর মেলার ভিড় থাকায় এই মিছিলে শহরে যানজট হতে পারে। পুলিশের বক্তব্য শোনার পর আদালত জানায় যে, গঙ্গাসাগর মেলার ভিড় শেষ হলে সোমবারের বদলে বুধবার অর্থাৎ ১৮ জানুয়ারি মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

আগামী ১৬ জানুয়ারি চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠন মহামিছিলের ডাক দিয়েছিল। মামলাকারীদের আইনজীবী কৌস্তভ বাগচী জানিয়েছিলেন, শহরের তিন দিক থেকে মিছিল এসে জমায়েত হবে ধর্মতলার মেট্রো চ্যানেলে। হাওড়া, কলেজ স্ট্রিট এবং শিয়ালদহ থেকে তিনটি মিছিল ধর্মতলার মেট্রো চ্যানেলে আসার কথা ছিল। তবে এই মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। এর পর হাই কোর্টের দ্বারস্থ হয় সংগঠনগুলি। বুধবার শুনানির পর সেই আবেদনে সাড়া দিল হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE