Advertisement
০৩ মে ২০২৪
Calcutta High Court

বিকাশের মেডিক্যাল পরীক্ষায় সিবিআইকে বাধা! প্রেসিডেন্সি জেলের সুপারকে তলব করল হাই কোর্ট

কয়লা পাচার মামলায় অভিযুক্ত বিকাশ মিশ্র জেলে রয়েছেন। আদালতের নির্দেশ মতো সেখানে গিয়ে মেডিক্যাল পরীক্ষা করার কথা সিবিআইয়ের। কিন্তু সেই কাজে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ২১:১৭
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশ মানা হয়নি বলে অভিযোগ। আদালত অবমাননার রুল জারি হল প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপারের বিরুদ্ধে। বৃহস্পতিবার বিচারপতি জয়মাল্য বাগচীর যৌথ (ডিভিশন) বেঞ্চ নির্দেশ, ১৫ দিনের মধ্যে প্রেসিডেন্সি জেলের সুপারকে সশরীরে আদালতে হাজিরা দিতে হবে। তাঁর বিরুদ্ধে কেন আদালত অবমাননায় ব্যবস্থা নেওয়া হবে না, তা আদালতে এসে জানাতে হবে বলে নির্দেশ।

কয়লা পাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়ে প্রেসিডেন্সি সংশোধনাগারে রয়েছেন বিকাশ মিশ্র। হাই কোর্টে সিবিআইয়ের দাবি, গত ৩ সেপ্টেম্বর বিকাশের স্বাস্থ্য পরীক্ষার জন্য চিকিৎসক নিয়ে তারা প্রেসিডেন্সি সংশোধনাগারে গেলে জেল কর্তৃপক্ষ বাধা দেন। অথচ আদালতের পূর্ব নির্দেশ মতো জেলের মধ্যে বিকাশের স্বাস্থ্য পরীক্ষা এবং তদন্ত চালানো যাবে। সেই কাজেই বাধা দেওয়ার অভিযোগ উঠেছে জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে। বৃহস্পতিবার এই বিষয়টি নিয়েই হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করে সিবিআই। তার পরেই ওই জেলের সুপারকে তলব করল আদালত।

গত বছর ডিসেম্বরে কয়লা পাচার-কাণ্ডে বিকাশকে গ্রেফতার করেছিল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কয়লা পাচার-কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাজির টাকা বিকাশের মারফত প্রভাবশালীদের কাছে যেত। ফলে এই ঘটনায় বিকাশকে পাখির চোখ করে এগিয়েছে তারা। তাঁকে একাধিক বার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এমনকি, তিনি যাতে বাড়তি সুবিধা পান, সেই কারণে তাঁর চিকিৎসার দায়িত্বও আদালতের নির্দেশে নেয় সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE