Advertisement
০২ মে ২০২৪
Recruitment Case

নিয়োগ-তদন্তে গতি আনতে দিল্লি থেকে অভিজ্ঞ সিবিআই আধিকারিককে ডেকে পাঠালেন বিচারপতি

সিবিআইকে আগামী ২০ অক্টোবরের মধ্যে কলকাতায় ওই আধিকারিককে নিয়ে আসার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তদন্ত যত দিন চলবে, তত দিন তাঁকে সরানো যাবে না।

Calcutta High Court Justice Abhijit Ganguly appoints new CBI officer

কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৫:০৭
Share: Save:

প্রাথমিকে নিয়োগ দুর্নীতির তদন্তে গতি আনতে নতুন সিবিআই আধিকারিককে দিল্লি থেকে ডেকে পাঠালেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআইয়ের যে বিশেষ তদন্তকারী দল (সিট) এই মামলার তদন্ত করছে, সেই দলেই নতুন ওই আধিকারিককে যুক্ত করার নির্দেশ দিয়েছেন বিচারপতি। অন্য আধিকারিকদের সঙ্গে তিনিও নিয়োগ দুর্নীতির বিভিন্ন দিক খতিয়ে দেখবেন।

সিবিআইয়ের ওই আধিকারিকের নাম স্নেহাংশু বিশ্বাস। দীর্ঘ দিন ধরে কেন্দ্রীয় সংস্থার সঙ্গে তিনি যুক্ত আছেন। বর্তমানে দিল্লিতে কর্মরত। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের পর্যবেক্ষণ, স্নেহাংশু অভিজ্ঞ আধিকারিক। নিয়োগ মামলার তদন্তে তাঁর অভিজ্ঞতা কাজে লাগতে পারে। তিনি সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দলে যোগ দিলে প্রাথমিক নিয়োগের তদন্তে গতি আসবে।

সিবিআইকে আগামী ২০ অক্টোবরের মধ্যে কলকাতায় স্নেহাংশুকে নিয়ে আসার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তদন্ত যত দিন চলবে, তত দিন তাঁকে কলকাতা থেকে সরানো যাবে না বলেও জানিয়েছে উচ্চ আদালত।

রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। এই মামলায় সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। সেই নির্দেশ অনুযায়ী, সিবিআই একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে তদন্ত শুরু করেছে। ডিআইজি সিবিআই অশ্বিন শেনভির নেতৃত্বে সিবিআইয়ের সিট তদন্ত করছে। বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ অনুযায়ী সেই দলেই যুক্ত হচ্ছেন স্নেহাংশু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE