Advertisement
১৭ মে ২০২৪
Sudhir Kumar Upadhyay

প্রবীণ চিত্রসাংবাদিক সুধীর কুমার উপাধ্যায় প্রয়াত, শোকবার্তা মুখ্যমন্ত্রীর

সুধীর ‘সন্মার্গ’ পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন। চিত্রসাংবাদিকতার জগতে তিনি পরিচিত নাম। সংবাদমহল তাঁকে চিনত ‘গুরুজি’ নামে। খবরের জগতে তাঁর কীর্তি প্রশংসিত হয়েছে বার বার।

Mamata Banerjee laments Sudhir Kumar Upadhyay’s death

চিত্রসাংবাদিক সুধীর কুমার উপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৪:৪০
Share: Save:

প্রখ্যাত চিত্রসাংবাদিক সুধীর কুমার উপাধ্যায়ের প্রয়াণে শোকার্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এক্স হ্যান্ডেলে শোকবার্তা জানিয়েছেন। সুধীরের পরিবার এবং অনুরাগীদের প্রতি সমবেদনাও জানান মুখ্যমন্ত্রী।

সুধীর ‘সন্মার্গ’ পত্রিকার সঙ্গে যুক্ত ছিলেন। চিত্রসাংবাদিকতার জগতে তিনি পরিচিত নাম। সংবাদমহল তাঁকে চিনত ‘গুরুজি’ নামে। খবরের জগতে তাঁর কীর্তি প্রশংসিত হয়েছে বার বার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর। পরিবার সূত্রে খবর, সুধীর সুস্থই ছিলেন। মঙ্গলবার রাতে বাড়িতে আচমকা অসুস্থ হয়ে পড়েন তিনি। বাড়িতেই চিকিৎসক আসেন। কিন্তু তাঁর অবস্থার অবনতি হয়। বড়বাজারে নিজের বাড়িতেই রাত সাড়ে ১১টা নাগাদ মৃত্যু হয় তাঁর।

সুধীরের মৃত্যুর খবর পেয়ে মমতা লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গের প্রবীণতম চিত্রসাংবাদিক ‘সন্মার্গ’ পত্রিকার সুধীর কুমার উপাধ্যায় আর নেই জেনে আমি আন্তরিক দুঃখিত। প্রবীণ সংবাদকর্মী ও আলোকচিত্রী সুধীরদা আমাদের সমস্ত অনুষ্ঠানে উপস্থিত থাকতেন। তাঁর প্রয়াণ এক গভীর শূন্যতার সৃষ্টি করল। আমি তাঁর পরিবার ও অনুরাগীদের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’

তিন পুত্র এবং এক কন্যাকে রেখে গিয়েছেন প্রবীণ সাংবাদিক। বুধবার দুপুরে নিমতলা শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Death News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE