Advertisement
০৫ মে ২০২৪
High Court

হাই কোর্টে ধাক্কা বিজেপির, হাওড়া পুরসভার আসন পুনর্বিন্যাসের বিরুদ্ধে মামলা খারিজ করল আদালত

রাজ্যের আইনজীবীর যুক্তি, এই বিজ্ঞপ্তিটি চূড়ান্ত নয়। জেলা নির্বাচনী আধিকারিক বিজ্ঞপ্তি দিয়ে জনগণের মতামত জানতে চেয়েছেন। কারও কোনও আপত্তি থাকলে তা তারা লিখিত ভাবে দিতে পারেন।

হাই কোর্টের রায়ে ধাক্কা খেল বিজেপি।

হাই কোর্টের রায়ে ধাক্কা খেল বিজেপি। —ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৮
Share: Save:

কলকাতা হাই কোর্টে ধাক্কা খেল বিজেপি। হাওড়া পুরসভার আসন পুনর্বিন্যাস সিদ্ধান্তের বিরুদ্ধে মামলা করেছিল তারা। সেই মামলা খারিজ করে দিল হাই কোর্ট।

গত ১৯ সেপ্টেম্বর জেলা পুর নির্বাচনী আধিকারিক একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেখানে বলা হয়, হাওড়া পুরসভায় ওয়ার্ড সংখ্যা ৫০ থেকে বাড়িয়ে ৬৬ করা হবে। এই বিজ্ঞপ্তি খারিজের আবেদন জানিয়ে হাই কোর্টের দ্বারস্থ হয় বিজেপি। তাদের আইনজীবীর যুক্তি, ২০১৫ সালের আগে হাওড়া পুরসভায় ৫০টি ওয়ার্ড ছিল। পরে হাওড়া পুরসভার সঙ্গে বালি পুরসভা জুড়ে ওয়ার্ড সংখ্যা হয় ৬৬। এখন আবার রাজ্য সরকার বিধানসভায় দু’টি পুরসভাকে আলাদা করার বিল পাশ করে। তাতে রাজ্যপাল এখনও স্বাক্ষর করেননি। অথচ রাজ্য এখন একক ভাবে হাওড়ার ওয়ার্ড সংখ্যা বাড়িয়ে ৬৬ করতে চাইছে। ফলে এই বিজ্ঞপ্তিটি খারিজ করা হোক।

রাজ্যের আইনজীবীর যুক্তি, এই বিজ্ঞপ্তিটি চূড়ান্ত নয়। জেলা নির্বাচনী আধিকারিক বিজ্ঞপ্তি দিয়ে জনগণের মতামত জানতে চেয়েছেন। কারও কোনও আপত্তি থাকলে তা তারা লিখিত ভাবে দিতে পারেন। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার সময় বিবেচনা করা হবে। রাজ্যের এই যুক্তির পরেই মামলাটি খারিজ করে দেন বিচারপতি অমৃতা সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court BJP Howrah Municipaity
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE