Advertisement
০২ মে ২০২৪
CBI

কয়লা, গরু, নিয়োগ দুর্নীতির তদন্ত কোন পথে, নিজাম প্যালেসে বৈঠকে সিবিআই কর্তারা

মঙ্গলবার নিজাম প্যালেসে বৈঠকে সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর অজয় ভাটনগর। রয়েছেন সিবিআইয়ের কলকাতা জ়োনের নতুন অ্যাডিশনাল ডিরেক্টর মনোজ শশীধর।

photo of cbi

নিজাম প্যালেস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১২:২৯
Share: Save:

কয়লা, গরু, শিক্ষায় নিয়োগ— একাধিক দুর্নীতির তদন্তের মধ্যে মঙ্গলবার বৈঠকে বসলেন সিবিআই কর্তারা। কলকাতার নিজাম প্যালেসে (যেখানে সিবিআই দফতর রয়েছে) বৈঠকে যোগ দেওয়ার কথা সিবিআইয়ের স্পেশাল ডিরেক্টর অজয় ভাটনগরেরও। রয়েছেন সিবিআইয়ের কলকাতা জ়োনের নতুন অ্যাডিশনাল ডিরেক্টর মনোজ শশীধর। সিবিআই সূত্রে খবর, কয়লা, গরু, শিক্ষায় নিয়োগের মতো একাধিক দুর্নীতির ঘটনার তদন্তকারীদের সঙ্গে বৈঠক করবেন তাঁরা। তদন্তে অগ্রগতি কী, তা নিয়েই পর্যালোচনা করতে এই বৈঠক বলে জানা গিয়েছে।

রাজ্যে একাধিক দুর্নীতির অভিযোগে তদন্ত চালাচ্ছে সিবিআই। পাশাপাশি তদন্ত চালাচ্ছে আরও একটি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গরু পাচার মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছিল সিবিআই। শিক্ষায় নিয়োগ দুর্নীতির তদন্তে গত বছরের ২৩ জুলাই প্রথমে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। পরে এই মামলায় পার্থকে গ্রেফতার করে সিবিআইও। কয়লা পাচার মামলায় গত বছর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। এই মামলায় সক্রিয় ইডিও। এমন আবহে তদন্তের অগ্রগতি নিয়ে বৈঠকে বসলেন সিবিআই কর্তারা।

অন্য দিকে, শিক্ষায় নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার করা হয়েছে তৃণমূলের বহিষ্কৃত যুব নেতা কুন্তল ঘোষকে। কুন্তল-যোগে গত শুক্রবার তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। বুধবার তাঁকে আবার তলব করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Coal Scam Bengal Teacher Recruitment Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE