Advertisement
০২ মে ২০২৪
Partha Chatterjee

পার্থ-ঘনিষ্ঠ সরকারি কর্মচারীকে ডেকে পাঠাল সিবিআই, গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে যেতে হবে নিজামে

সিবিআই সূত্রে জানা গিয়েছে, পার্থ-ঘনিষ্ঠ ওই সরকারি কর্মী পার্থের ব্যক্তিগত কার্যালয়েও নিয়মিত যেতেন। অনুমান, মন্ত্রী থাকাকালীন পার্থের বহু কার্যকলাপের তথ্য থাকতে পারে তাঁর কাছে।

পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে অজানা তথ্যের হদিশ পেতে চাইছে সিবিআই।

পার্থ চট্টোপাধ্যায় সম্পর্কে অজানা তথ্যের হদিশ পেতে চাইছে সিবিআই। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ১৪:০৬
Share: Save:

পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ এক অধস্তন সরকারি কর্মচারীকে ডেকে পাঠাল সিবিআই। তিনি স্কুলশিক্ষা দফতরের কর্মী। আবার রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থের বাড়িতেও তাঁর নিয়মিত যাতায়াত ছিল। সিবিআই বৃহস্পতিবার সকালেই বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি নিয়ে তাঁকে নিজাম প্যালেসে দেখা করতে বলেছে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, পার্থ-ঘনিষ্ঠ ওই সরকারি কর্মী পার্থের ব্যক্তিগত কার্যালয়েও নিয়মিত যেতেন। সেই কার্যালয়ে তিনি কী কাজ করতেন, আর কার কার যাওয়া আসা ছিল পার্থের ওই অফিসে, সেই সমস্ত তথ্যও তাঁকে জানাতে বলা হয়েছে বলে সিবিআই সূত্রে খবর। এসএসসি দুর্নীতি তদন্তে মূল অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর কার্যকলাপের হদিশ পেতেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে অনুমান।

প্রসঙ্গত, এর আগেও পার্থ-ঘনিষ্ঠ এই শিক্ষা দফতরের কর্মীকে সিবিআই দফতরে দেখা গিয়েছিল। তবে তখন সিবিআই তাঁকে তলব করেনি। বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতির তদন্তকারী কেন্দ্রীয় সংস্থা তাঁকে বেশ কিছু নথি সঙ্গে নিয়ে সিবিআইয়ের কলকাতার সদর দফতরে দেখা করতে বলেছে।

শিক্ষক নিয়োগে দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যে প্রাক্তন শিক্ষামন্ত্রী এখন নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সিবিআই মামলায় প্রেসিডেন্সি জেলে বন্দি। তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির নিয়ামক সংস্থা ইডিও তদন্ত করছে। দু’টি পৃথক মামলার শুনানিতে নিয়মিত যোগ দিচ্ছেন পার্থ।

উল্লেখ্য, রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থকে প্রভাবশালী বলে উল্লেখ করে তাঁকে হেফাজতে রাখার পক্ষে বার বার সওয়াল করেছে ইডি এবং সিবিআই। কেন্দ্রীয় দুই গোয়েন্দা সংস্থারই বক্তব্য ছিল, জামিন পেলে পার্থ তদন্তকে প্রভাবিত করতে পারেন। অন্য দিকে, পার্থের আইনজীবী প্রাক্তন মন্ত্রীর অসুস্থতার কথা জানিয়ে তাঁর জামিনের আবেদন করে এসেছেন। যদিও সম্প্রতি দু’টি মামলাতেই জামিন চাইতে দেখা যায়নি পার্থকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee West Bengal SSC Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE