Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

শিলংয়ের রিসর্টে রাত কাটাবেন রাজীব কুমাররা, কাল সিবিআই জেরার মুখোমুখি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৩২
শিলং বিমানবন্দরে নামার পর রাজীব কুমার। নিজস্ব চিত্র।

শিলং বিমানবন্দরে নামার পর রাজীব কুমার। নিজস্ব চিত্র।

শিলং পৌঁছলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সেখানে তিনি রাত কাটাবেন একটি বেসরকারি রিসর্টে। তাঁর সঙ্গে কলকাতা পুলিশের পদস্থ যে দুই কর্তা গিয়েছেন তাঁরাও ওখানে থাকবেন। আগামী কাল শনিবারই রাজীব কুমারের মুখোমুখি বসবেন সিবিআইয়ের গোয়েন্দারা।

বৃহস্পতিবারই কলকাতার পুলিশ কমিশনারকে চিঠি পাঠায় সিবিআই। ৯ ফেব্রুয়ারি তাঁকে শিলংয়ে ডেকে পাঠানো হয়। সেই চিঠি পেয়ে শুক্রবার দুপুরেই কলকাতা বিমানবন্দরে পৌঁছন রাজীব কুমার। দুপুর দুটো নাগাদ তাঁর বিমান ছাড়ে। তাঁর সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার (১) জাভেদ শামিম এবং ডিসি (এসটিএফ) মুরলীধর শর্মা। ওই দুই পুলিশ কর্তার সঙ্গেই একই বিমানে শিলং পৌঁছন মিজোরামের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল বিশ্বজিৎ দেব। তিনি বর্তমানে তৃণমূলের পর্যবেক্ষক।

রাজীব কুমার ‘ওয়াই ক্যাটেগরি’র নিরপত্তা পান। মেঘালয় সরকার তাঁর জন্য গাড়ি, পাইলট ভ্যান এবং নিরাপত্তার ব্যবস্থা করে। তাঁকে হোটেল পর্যন্ত পৌঁছে দেওয়া হয়। ওই রিসর্টটি শিলং শহরের বাইরে। শহরের প্রাণকেন্দ্র থেকে ৫ কিলোমিটার দূরে।

Advertisement



এই রিসর্টেই উঠেছেন রাজীবরা। ছবি: সংগৃহীত।

গত রবিবার লাউডন স্ট্রিটে রাজীব কুমারের সরকারি বাসভবনে সিবিআইয়ের একটি দল পৌঁছয়। তার পর পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ওই ঘটনার প্রতিবাদে ধর্মতলায় ধর্নায় বসেন। এর পর সিবিআই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়। মঙ্গলবার সারদা মামলায় রাজীব কুমারকে গ্রেফতারের বিষয়টি নাকচ করে দিয়ে তদন্তকারীদের সহায়তা করতে তাঁকে শিলংয়ে সিবিআইয়ের মুখোমুখি হতে নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: কাল শিলংয়ে জিজ্ঞাসাবাদ শুরু রাজীব কুমারকে

আরও পড়ুন: আইপিএস নিয়ে সংঘাত আরও বাড়ল, পদকেও কি কোপ?

এর পর রাজীব কুমার সিবিআইকে চিঠি দিয়ে জানিয়ে দেন, ৮ ফেব্রুয়ারি শিলংয়ে যেতে তাঁর কোনও সমস্যা নেই। কিন্তু ওই দিন তাঁকে জেরা করা হবে কি না, তা নিয়ে বৃহস্পতিবার সকাল থেকেই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে দফায় দফায় বৈঠক করেন সিবিআই কর্তারা। শেষে ঠিক হয়, ৯ ফেব্রুয়ারি রাজীব কুমারের মুখোমুখি হবেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

সিবিআই সূত্রে খবর, অধিকর্তা ঋষিকুমার শুক্ল চিটফান্ড-কাণ্ডে ১০ জনের একটি বিশেষ দল গঠন করেছেন। শুক্রবারই ওই দলের শিলংয়ে পৌঁছে যাওয়ার কথা। তার আগে এ দিন সিজিও কমপ্লেক্সে প্রাথমিক বৈঠকে বসেছেন সিবিআই কর্তারা। সিবিআইয়ের দুঁদে আফিসারেররা রাজীব কুমারের মুখোমুখি হবেন বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই তাঁকে করার জন্য প্রশ্নমালা তৈরি হয়ে গিয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement