Advertisement
০১ অক্টোবর ২০২২
100 days job

ডিসেম্বর মাস থেকে ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্র, বিধানসভায় অভিযোগ পঞ্চায়েত মন্ত্রীর

কেন্দ্রীয় সরকার গত ডিসেম্বর মাস থেকে রাজ্যের প্রাপ্য ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না। অভিযোগ আনলেন পঞ্চায়েত মন্ত্রী পুলক রায়।

১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার, বিধানসভায় অভিযোগ পঞ্চায়েত মন্ত্রীর।

১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার, বিধানসভায় অভিযোগ পঞ্চায়েত মন্ত্রীর। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ১৭:২৪
Share: Save:

ডিসেম্বর মাস থেকে ১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। এমনটাই অভিযোগ করলেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী পুলক রায়। তিনি বলেন, "গত বছর ২৬ ডিসেম্বর থেকে রাজ্যের বৈধ জব কার্ডধারীকে ১০০ দিনের কাজের জন্য টাকা দিচ্ছে না কেন্দ্রীয় সরকার। মুখ্যমন্ত্রী চিঠি দিয়েছেন কেন্দ্রীয় সরকারকে। তাও কেন্দ্রীয় সরকারের ঘুম ভাঙেনি। এক কোটি চার লক্ষ মানুষকে বঞ্চনা করছে কেন্দ্রীয় সরকার।" তাঁর আরও অভিযোগ, "৩৩৩৪.৫৬ কোটি টাকা পাওনা রয়েছে। এই টাকা কেন্দ্রীয় সরকার আটকে রাখায় রাজ্যের শ্রমজীবী মানুষদের কাজ দেওয়া যাচ্ছে না।"

পঞ্চায়েত মন্ত্রীর এমন অভিযোগের পাল্টা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, "এখানে কোনও প্রকল্পের কাজের হিসাব দেওয়া হয় না। কেন্দ্রীয় সরকার যেমন অর্থ দেবে, তেমন হিসাব নেবে। সব ক্ষেত্রে অস্বচ্ছতা রয়েছে ও পুকুর চুরি হয়েছে। তাই কেন্দ্রীয় সরকার সঠিক হিসাব পেলেই টাকা দেবে।" তিনি আরও বলেন, "পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম বদল করে করা হয়েছে ‘বাংলার বাড়ি’। জল জীবন মিশন প্রকল্পের নাম বদল করে করা হয়েছে ‘জলস্বপ্ন প্রকল্প’। আগে কেন্দ্রীয় সরকারি প্রকল্পের নাম বদল বন্ধ করতে হবে। স্টিকার দিয়ে প্রকল্পের নাম বদল করে নিজেদের নাম দিয়ে চালানো হবে আর কেন্দ্রীয় সরকার টাকা দেবে, এমনটা চলতে পারে না।"

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.