Advertisement
১০ মে ২০২৪
West Bengal Legislative Assembly

বিধানসভায় ঢুকতে পারবেন না কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরা, বিজেপি-র আবেদন ফেরালেন স্পিকার

বিজনেস এডভাইসারি কমিটির বৈঠকে কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের বিধানসভায় প্রবেশের অনুমতি চেয়েছিল বিজেপি পরিষদীয় দল, কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন স্পিকার।

বিধানসভার কেন্দ্রীয় বাহিনীর প্রবেশ এখনও নিষিদ্ধই।

বিধানসভার কেন্দ্রীয় বাহিনীর প্রবেশ এখনও নিষিদ্ধই। ফাইল চিত্র

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ২০:০৬
Share: Save:

বিজনেস এডভাইসারি কমিটির বৈঠকে কেন্দ্রীয়নিরাপত্তারক্ষীদের বিধানসভায় প্রবেশের অনুমতি চেয়েছিল বিজেপি পরিষদীয় দল। কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সোমবার বাজেট অধিবেশন সুষ্ঠুভাবে পরিচালনা করতে প্রথমে সর্বদলীয় ও পরে বিএ কমিটির বৈঠক করেন। বিএ কমিটির বৈঠকেই বিজেপি বিধায়কদের নিরাপত্তায় নিয়োজিত কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের প্রবেশের অনুমতি চান। কিন্তু স্পিকার জানিয়ে দেন, এই করোনা পরিস্থিতিতে অধিবেশনের সময় অতিথিদের যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। তাই এমন পরিস্থিতিতে বিজেপি পরিষদীয় দলের দাবি মানা সম্ভব হচ্ছে না।

গত ৭ মে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিধায়ক পদে শপথ নিতে এলে বচসা হয়েছিল তাঁর নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ও সংবাদ মাধ্যমের প্রতিনিধিদের মধ্যে। তার পরেই বিজ্ঞপ্তি জারি করে বিধানসভা চত্বরে কেন্দ্রীয় জওয়ানদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়। সেই নিষেধাজ্ঞাই তুলে নেওয়ার অনুরোধ করা হয়েছিল।

পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘‘কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীদের বিধানসভায় ঢুকতে দেওয়ার আবেদন করেছিল বিজেপি পরিষদীয় দল। কাউকে আপাতত ঢুকতে দেওয়া হবে না। ভিজিটরস কাউকে ঢুকতে দেওয়া হবে না। করোনা বিধি মেনে এই অধিবেশন চলছে, তাই অধিবেশনের সময় কাউকে ঢুকতে দেওয়া হবে না। রাজ্যের নিরাপত্তা রক্ষীদের কি লোকসভায় নিয়ে যাওয়া হয়? বাইরে কোথাও তাঁদের বসার ব্যবস্থা করে দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE