Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Partha Chatterje

ইন্ড্রাষ্ট্রিয়াল পার্কে আগ্রহীদের আবেদন করতে বললেন শিল্পমন্ত্রী

ইন্ড্রাষ্ট্রিয়াল পার্কে আগ্রহীদের আবেদন করতে বললেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২১ ১৯:৫৬
Share: Save:

ইন্ড্রাষ্ট্রিয়াল পার্কে আগ্রহীদের আবেদন করতে বললেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সোমবার বিধানসভায় সংবাদমাধ্যমের রাজ্যের শিল্প বিনিয়োগ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘আমরা পশ্চিমবঙ্গ শিল্পোন্নয়ন নিগম থেকে বিজ্ঞাপন দিয়েছি। কোন কোন ইন্ড্রাষ্ট্রিয়াল পার্ক, কোন কোন জেলায় কত একর জমি আছে, কত জমি খালি আছে। সেইগুলোর জন্য যারা আগ্রহী, তাঁদেরকে আবেদন করতে বলেছি। নতুন ভাবে এই অবস্থায় শিল্পকে চাঙ্গা করার জন্য যতটুকু দরকার। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে আমরা সবাই মিলেই সেকাজ করব।’’ প্রসঙ্গত, ২০১১ সালের প্রথম মন্ত্রিসভা গঠনের সময়ও পার্থকে শিল্পমন্ত্রীই করেছিলেন মমতা। আবার তৃতীয়বার ক্ষমতায় এসেও শিল্প দফতরের দায়িত্ব তাঁকেই দিয়েছেন তিনি।

তাই দায়িত্ব নিয়ে রাজ্যের শিল্পোদ্যানগুলিতে নতুন করে বিনিয়োগ আনার বিষয়ে উদ্যোগী হয়েছেন বেহালা পশ্চিমের বিধায়ক। সঙ্গে তথ্য ও প্রযুক্তি দফতরের দায়িত্বও তাঁরই কাঁধে। সেই তথ্য ও প্রযুক্তি দফতর নিয়ে পার্থ বলেছেন, ‘‘তথ্য প্রযুক্তির ক্ষেত্রেও আইটি ও আইটিইএসের যে সমস্ত জায়গায় পর্যাপ্ত জায়গা রয়েছে। সেক্ষেত্রেও আগ্রহীদের অবস্থান জানতে চাওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Industrial Policy Partha Chatterje
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE