Advertisement
০৩ অক্টোবর ২০২২
Mamata Banerjee

West Bengal Cabinet Reshuffle: চন্দ্রিমাকে অর্থের স্বাধীন দায়িত্ব দিলেন মমতা, পুর দফতরে ফিরিয়ে আনলেন ফিরহাদকে

মমতার প্রথম মন্ত্রিসভায় ফিরহাদ পুর নগরোন্নয়ন দফতরেরই মন্ত্রী হয়েছিলেন। ১০ বছর সেই দায়িত্ব সামলেছেনও ফিরহাদ।

ফিরহাদ হাকিম, মমতা বন্দ্যোপাধ্যায় এবং চন্দ্রিমা ভট্টাচার্য।

ফিরহাদ হাকিম, মমতা বন্দ্যোপাধ্যায় এবং চন্দ্রিমা ভট্টাচার্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ১৩:২৪
Share: Save:

রাজ্যের মন্ত্রীদের একাংশের দায়িত্ব বদলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে দিলেন অর্থ দফতরের স্বাধীন দায়িত্ব। যা এত দিন মুখ্যমন্ত্রী নিজের হাতে রেখেছিলেন। অন্য দিকে, রাজ্যের পরিবহণ ও আবাসন মন্ত্রী এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিমকে ফিরিয়ে আনলেন পুর এবং নগরোন্নয়ন দফতরের দায়িত্বেও।

মমতার প্রথম মন্ত্রিসভায় ফিরহাদ পুর নগরোন্নয়ন দফতরেরই মন্ত্রী হয়েছিলেন। ১০ বছর সেই দায়িত্ব সামলেছেন ফিরহাদ। নতুন প্রস্তাবে ফিরহাদকে তাঁর পুরনো দায়িত্বে বহাল রেখে পুর এবং নগরোন্নয়ন দফতরে আনা হয়েছে তাঁকে। যা এর আগে সামলাচ্ছিলেন চন্দ্রিমা।

চন্দ্রিমা এর আগে অর্থ দফতরেরও প্রতিমন্ত্রী ছিলেন। অমিত মিত্র বিধানসভা ভোটে না দাঁড়ানোয় অর্থ দফতরের ভার নিজের হাতে রাখলেও চন্দ্রিমাকে প্রতিমন্ত্রী করেছিলেন মমতা। তবে এ বার চন্দ্রিমাকে ওই দফতরেরই স্বাধীন দায়িত্ব দেওয়া হল। তৃণমূল সূত্রে খবর, দলে যাঁরা ভাল কাজ করেছেন তাঁদেরই বিশেষ দায়িত্ব পুরস্কার হিসেবে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবারই তৃণমূলের রাজ্যস্তরের সাংগঠনিক বৈঠক হওয়ার কথা। তার কয়েক ঘণ্টা আগে মন্ত্রিসভায় রদবদলের ঘোষণা করা হয়। রাজ্যপাল জগদীপ ধনখড় টুইট করে জানান, ১৬৬ (৩) নম্বর ধারায় মন্ত্রিসভায় কিছু বদল আনা হয়েছে। মমতা, ফিরহাদ এবং চন্দ্রিমার দায়িত্বে ঠিক কী কী বদল আনা হয়েছে তা জানাতে এ সংক্রান্ত অর্ডারের একটি ছবিও জুড়ে দেন ধনখড়। যদিও নবান্ন সূত্রে খবর, মন্ত্রিসভার এই রদবদলের ব্যাপারে সোমবার বিকেলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.