Advertisement
০২ মে ২০২৪
Bijoy Sammelani of Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মিলনী চাঁদের হাট, শিল্পপতি থেকে শুরু করে হাজির টেলি-টলি তারকারা

চলতি মাসের ২১-২২ তারিখে রাজ্য সরকারের উদ্যোগে আয়োজিত হবে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন। ওই সম্মেলনে যাতে শিল্পপতিরা সকলে অংশগ্রহণ করেন, সে বিষয়েও তাঁদের সঙ্গে কথা বলেন মমতা।

বিজয় সম্মেলনীতে অতিথিদের স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজয় সম্মেলনীতে অতিথিদের স্বাগত জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২৩ ২১:৫৫
Share: Save:

মুখ্যমন্ত্রীর বিজয়া সম্মিলনী হয়ে উঠল চাঁদের হাট। বৃহস্পতিবার আলিপুর জেল মিউজিয়ামে আয়োজিত হয়েছিল এ বারের বিজয়া সম্মিলনী। সেখানে হাজির ছিলেন রাজ্যের নামী শিল্পপতি থেকে শুরু করে প্রাক্তন খেলোয়াড়, টলিউডের নায়ক-নায়িকা থেকে শুরু করে টেলি জগতের তারকারা। বিজয়া সম্মিলনী উপলক্ষে লাগানো জায়েন্ট স্ক্রিনে সারা ক্ষণ দেখানো হল রেড রোডের দুর্গাপুজোর ‘কার্নিভাল’।

প্রতি বছর এই বিজয়া সম্মিলনী অনুষ্ঠিত হয় নিউটাউনে। কিন্তু এ বার তা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিধানসভা এলাকাতেই। বৃহস্পতিবার বিকেল থেকেই অতিথিদের আগমন শুরু হয়। হাসি মুখে সকলকে বিজয়া সম্মিলনীতে স্বাগত জানান মমতা নিজে।

সেখানে বিশিষ্ট শিল্পপতিদের মধ্যে উপস্থিত ছিলেন হর্ষ নেউটিয়া, মায়ঙ্ক জালান, মেহুল মোহনকা, উজ্জ্বল সিনহা, রমেশ জুনেজা, দিলীপ দুগ্গর প্রমুখ। চলতি মাসের ২১-২২ তারিখ রাজ্য সরকারের উদ্যোগে আয়োজিত হবে বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। ওই সম্মেলনে যাতে শিল্পপতিরা সকলেই অংশগ্রহণ করেন, সে বিষয়েও তাঁদের সঙ্গে কথা বলেন মমতা।

সম্মিলনীতে চিত্রতারকাদের মধ্যে হাজির ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, নুসরত জাহান, রুক্মিনী মৈত্র, ঋতুপর্ণা সেনগুপ্ত, গার্গী রায়চৌধুরী, সোহম চক্রবর্তী, অরিন্দম শীল, সব্যসাচী চৌধুরী-সহ অনেকে। আগামী ৫ ডিসেম্বর শুরু হচ্ছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠান-সহ চলচ্চিত্র উৎসবের দিনগুলিতে যাতে চিত্র তারকাদের সক্রিয় উপস্থিতি থাকে, সেই বিষয়েও অতিথিদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী।

সম্মিলনীতে এসেছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়, তাঁর স্ত্রী নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়। এ ছাড়া ক্রীড়া জগৎ থেকে ছিলেন প্রাক্তন ফুটবলার সমরেশ চৌধুরী, দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া, প্রাক্তন ক্রিকেটার শরদিন্দু মুখোপাধ্যায়েরা। বিজয়া সম্মিলনীতে গান গেয়েছেন মন্ত্রী ইন্দ্রনীল সেন, বিধায়ক অদিতি মুন্সি, সুরজিৎ-সহ অনেকে। এ ছাড়াও সঙ্গীত জগৎ থেকে উল্লেখযোগ্য উপস্থিতি ছিল পণ্ডিত অজয় চক্রবর্তী, জয়তী চক্রবর্তী, শ্রীরাধা বন্দ্যোপাধ্যায়, অনিন্দ্য চট্টোপাধ্যায়দের। বিজয়া সম্মিলনীতে সস্ত্রীক উপস্থিতি ছিল চিত্রশিল্পী শুভাপ্রসন্নের।

রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে উপস্থিত ছিলেন তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়, রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন, প্রবীণ সাংসদ সৌগত রায়, মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা, অরূপ বিশ্বাস, মলয় ঘটক, বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী ও চেয়ারম্যান সব্যসাচী দত্ত প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BGBS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE