Advertisement
২০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

নন্দীগ্রামে অভিষেক। আদালতে বিধায়ক জীবনকৃষ্ণের হাজিরা। কুস্তিগির নিগ্রহে আন্দোলন ও প্রতিবাদ। মিলন মেলায় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী।

An image of Abhishek Banerjee

বুধবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ০৬:৫৯
Share: Save:

নন্দীগ্রামে অভিষেক

আজ, বুধবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ২টো নাগাদ এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

আদালতে বিধায়ক জীবনকৃষ্ণের হাজিরা

নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহাকে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

কুস্তিগির নিগ্রহে আন্দোলন ও প্রতিবাদ

কুস্তিগিরদের আন্দোলন ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। দেশের অন্যতম সেরা কুস্তিগির সাক্ষী মালিক, বজরং পুনিয়া ও বিনেশ ফোগাটদের সঙ্গে যা ঘটেছে তা নিয়ে বিভিন্ন মহলে নিন্দা শুরু হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

আদালতে সুবীরেশদের হাজিরা

নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছিল। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। একই সঙ্গে এই মামলায় আরও কয়েক জনকে হাজির করানো হবে আদালতে। কোর্টের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মিলন মেলায় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী

আজ মিলন মেলায় মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক উত্তীর্ণদের সংবর্ধনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল ৩টে নাগাদ এই অনুষ্ঠানটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

ফরাসি ওপেন

গত রবিবার থেকে শুরু হয়েছে ফরাসি ওপেন। এ বারের প্রতিযোগিতা আগের থেকে অনেকটাই আলাদা। কারণ, ফরাসি ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল। এ ছাড়া প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ এবং গারবিনে মুগুরুজা খেলবেন না। ফলে এ বারের ফরাসি ওপেনে নজর কাড়তে পারেন নতুনরা। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধি পাবে। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পাবে। বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে। গ্রেফতার করা হয়েছে ‘কালীঘাটের কাকু’কে। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE