Advertisement
২০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

প্রাথমিকে ৩২ হাজার চাকরি বাতিলের শুনানি ডিভিশন বেঞ্চে। এগরায় বিস্ফোরণ পরবর্তী পরিস্থিতি। কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারে কংগ্রেস। আইপিএলে পঞ্জাব বনাম দিল্লির খেলা।

An image of Justice Abhijit Gangopadhyay

প্রাথমিক স্কুলে ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ০৭:৩১
Share: Save:

প্রাথমিকে ৩২ হাজার চাকরি বাতিল: শুনানি ডিভিশন বেঞ্চে

প্রাথমিক স্কুলে ৩২ হাজার শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এই রায়কে চ্যালেঞ্জ করে প্রাথমিক শিক্ষা পর্ষদ এবং চাকরিচ্যুতরা ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন। মঙ্গলবারের পর আজ, বুধবারও সেখানে শুনানি রয়েছে।

এগরায় বিস্ফোরণ পরবর্তী পরিস্থিতি

এগরায় বিস্ফোরণে ৯ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় তদন্তভার হাতে নিয়েছে সিআইডি। এনআইএ তদন্তের দাবি তুলেছে বিরোধী দল বিজেপি। এই অবস্থায় আজ এই ঘটনার তদন্তের দিকে নজর থাকবে।

কর্নাটকের মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারে কংগ্রেস

কর্নাটকে মুখ্যমন্ত্রী বাছাই করতে মঙ্গলবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের সঙ্গে বৈঠক করেছেন রাহুল গান্ধী। কংগ্রেস সূত্রের খবর, আজ বেঙ্গালুরু গিয়ে কংগ্রেস পরিষদীয় দলের বৈঠকে আনুষ্ঠানিক ভাবে পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করবেন কংগ্রেস সভাপতি। বৃহস্পতিবার শপথ নিতে পারেন মুখ্যমন্ত্রী এবং মন্ত্রিপরিষদের কয়েক জন সদস্য। কে হবেন কর্নাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী, সে দিকে নজর থাকবে।

ইডির মামলায় বিচার ভবনে শান্তনুর হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

জনসংযোগ যাত্রা: পশ্চিম বর্ধমানে অভিষেক

আজও পশ্চিম বর্ধমানে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। বিকেল ৩টে থেকে তাঁর এই কর্মসূচি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

বাঁকুড়ায় শুভেন্দু

আজ বাঁকুড়ায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জনসভা রয়েছে। তার আগে তাঁর একটি মিছিল করার কথা। বিকেল সাড়ে ৩টে নাগাদ বিজেপির এই কর্মসূচিটি শুরু হবে।

রাজ্যের আবহাওয়া

রাজ্যে গরমের দাপট অব্যাহত থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজও গরম থাকবে রাজ্য জুড়ে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলায় বেশি থাকবে তাপমাত্রা। আগামী ক’দিন গরমের অস্বস্তি বজায় থাকবে। আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএল: পঞ্জাব বনাম দিল্লি

আজ আইপিএলে পঞ্জাব বনাম দিল্লির খেলার রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE