Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

মাধ্যমিকের ফলপ্রকাশ। প্রাথমিকের ৩২ হাজার চাকরি বাতিল নিয়ে রায় ঘোষণা করবে কলকাতা হাই কোর্ট। কর্নাটকে মুখ্যমন্ত্রীর শপথের প্রস্তুতি। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। আইপিএলে পঞ্জাব বনাম রাজস্থানের খেলা।

Calcutta High Court

আজ মাধ্যমিকের ফল প্রকাশিত হবে। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ০৪:১৫
Share: Save:

মাধ্যমিকের ফলপ্রকাশ

আজ, শুক্রবার মাধ্যমিকের ফলপ্রকাশ হবে। সকাল ১০টায় শুরু হবে ফল ঘোষণা। নজর থাকবে এই খবরের দিকে।

হাই কোর্টের ডিভিশন বেঞ্চে শুনানি

আজ প্রাথমিকের ৩২ হাজার চাকরি বাতিল নিয়ে রায় ঘোষণা করবে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ। দুপুর ১টা নাগাদ বিচারপতি সুব্রত তালুকদার এবং বিচারপতি সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ রায় ঘোষণা করবে। অন্য দিকে, পুরসভায় নিয়োগ দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশ বহাল রেখেছিলেন বিচারপতি অমৃতা সিন্‌হা। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। আজ বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি রয়েছে।

কর্নাটকে মুখ্যমন্ত্রীর শপথের প্রস্তুতি

আগামী শনিবার দুপুর সাড়ে ১২টায় কর্নাটকের মুখ্যমন্ত্রী পদে শপথ নেবেন কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া। শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত তালিকায় সহযোগী দলগুলির পাশাপাশি রয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ভারত রাষ্ট্র সমিতির প্রধান তথা তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। সেই মতো চলছে প্রস্তুতি। আজ নজর থাকবে এই প্রস্তুতির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এগরা বিস্ফোরণকাণ্ডের তদন্ত

পূর্ব মেদিনীপুরের এগরায় বিস্ফোরণের ঘটনায় সিআইডি তদন্ত চালিয়ে নিয়ে যেতে পারবে বলে নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। সেই মতো তদন্ত করছে রাজ্যের গোয়েন্দা সংস্থা। আজ এই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

জনসংযোগ যাত্রা: বাঁকুড়ার বিষ্ণুপুরে অভিষেক

আজও বাঁকুড়ায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। বিকেল ৩টে থেকে তাঁর এই কর্মসূচি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

রাজ্যের আবহাওয়া

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। শনি, রবি এবং সোমবারও কিছু জেলায় চলতে পারে বৃষ্টি। শনিবার পর্যন্ত দক্ষিণের চার জেলায় ঝড়-বৃষ্টির কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএল: পঞ্জাব-রাজস্থান

আজ আইপিএলে পঞ্জাব বনাম রাজস্থানের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

কলকাতায় ‘দ্য কেরালা স্টোরি’ টিম

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি এ রাজ্যে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন। নিষেধাজ্ঞার বিরুদ্ধে সরাসরি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ‘কেরালা স্টোরি’র নির্মাতারা। তার ১০ দিনের মাথায় বৃহস্পতিবার রাজ্যের ওই নিষেধাজ্ঞার উপর স্থগিতাদেশ দেয় শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের এই নির্দেশের পর আজ কলকাতায় আসছে ‘দ্য কেরালা স্টোরি’ টিম। ছবিটির প্রচারে তাঁরা অংশ নেবেন। আজ নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE