Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ছয়

ভারত-ইংল্যান্ড মহিলাদের দ্বিতীয় এক দিনের ম্যাচ। কোন পথে শান্তিনিকেতনে শিশু খুনের তদন্ত। পুরুলিয়ায় রেল অবরোধ। বাতিল বহু ট্রেন। আদালতে হাজির করানো হবে পার্থকে।

পার্থ চট্টোপাধ্যায়।

পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪১
Share: Save:

ভারত-ইংল্যান্ড মহিলাদের দ্বিতীয় এক দিনের ম্যাচ

Advertisement

আজ বুধবার ভারত ও ইংল্যান্ডের মহিলাদের দ্বিতীয় এক দিনের ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৫টা নাগাদ খেলাটি শুরু হবে।

শান্তিনিকেতনে শিশু খুনের তদন্ত

মঙ্গলবার শান্তিনিকেতনে পাঁচ বছরের এক শিশুর দেহ উদ্ধার হয়। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, পারিবারিক বিবাদের জেরেই এই খুন। মৃতদেহ মঙ্গলবারই ময়নাতদন্তের পাঠানো হয়। আজ ওই ঘটনার তদন্তের দিকে নজর থাকবে।

Advertisement

পুরুলিয়ায় রেল অবরোধ

কুড়মি জাতিকে তফসিলি জনজাতি সম্প্রদায়ে অন্তর্ভুক্তি এবং কুড়মালি ভাষাকে সংবিধানের অষ্টম তফসিলির অন্তর্ভুক্তির দাবিতে রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। মঙ্গলবার পুরুলিয়া জেলার কুস্তাউর স্টেশনে রেল অবরোধ করেছে কুড়মি সমাজের মানুষরা। বহু ট্রেন বাতিল ঘোষণা করেছে রেল। এই অবস্থার আজ পরিবর্তন হয় কি না, সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আদালতে পার্থের হাজিরা

ইডির হাত থেকে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হাতে নিয়েছে সিবিআই। স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে গত এক সপ্তাহ ধরে। এমনকি, এই দুর্নীতিতে যুক্ত অনেকের সঙ্গে মুখোমুখি বসিয়েও জেরাও করা হয় পার্থকে। আজ প্রাথমিক পর্যায়ে সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। ফলে আদালতে হাজির করানো হবে পার্থকে। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে আজ নজর থাকবে।

বিধানসভার অধিবেশন

চলছে বিধানসভার বিশেষ অধিবেশন। আজ বেলা ১১টা থেকে অধিবেশন বসবে বিধানসভায়। বিভিন্ন বিষয় নিয়ে সেখানে আলোচনা হবে। নজর থাকবে সেই সংক্রান্ত খবরের দিকে।

আলিপুর সংশোধনাগারে সংগ্রহশালার উদ্বোধনে মমতা

আজ আলিপুর সংশোধনাগারে একটি সংগ্রহশালার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ দুপুর নাগাদ এই অনুষ্ঠানটি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.