Advertisement
০৪ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৩

চাকলায় মমতা। কোভিড পরিস্থিতি। তাপমাত্রার পূর্বাভাস।

An image of Covid

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৩
Share: Save:

চাকলায় মমতা

আজ লোকনাথ-ধাম চাকলায় যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে বেশ কিছু নতুন পরিষেবার উদ্বোধনের কর্মসূচি রয়েছে তাঁর। পাশাপাশি, ওই ধামের পাশের একটি মাঠে উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে কর্মিসভাও করবেন মমতা। অক্টোবর মাসে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক গ্রেফতার হওয়ার পর এই প্রথম উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে কর্মীসভায় উপস্থিত থাকবেন তিনি।

কোভিড পরিস্থিতি

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, মঙ্গলবার দেশে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৫২৯ জন। ভাইরাসের কারণে মৃত্যু হয়েছে তিন জনের। তাঁদের মধ্যে দু’জন কর্নাটক এবং এক জন গুজরাতের বাসিন্দা। দেশে করোনার নতুন উপরূপ জেএন.১ রয়েছে ১০৯ জনের শরীরে। কলকাতায় আরও চার জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। নজর থাকবে কোভিড পরিস্থিতির দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তাপমাত্রার পূর্বাভাস

এ বছর তাপমাত্রা কমার আর কোনও সম্ভাবনা দেখছে না আবহাওয়া দফতর। বাংলাদেশে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কারণে তার প্রভাব পড়েছে পশ্চিমবঙ্গে। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.১ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিনেও তাপমাত্রা হেরফেরের কোনও সম্ভাবনা নেই বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আজ কেমন থাকবে সারাদিনের আবহাওয়া? সেই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE