Advertisement
২০ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

আদালতে পার্থ-সহ সাত জনের হাজিরা। ইডি দফতরে ‘কালীঘাটের কাকু’কে তলব। নতুন রাজ্য নির্বাচন কমিশনার নিয়োগ করা হল কি? পাঁশকুড়ায় অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’।

An image of IPL

এ নিয়ে ৫ বার আইপিএলে কাপ জিতল মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। ছবি: আইপিএল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ০৭:০২
Share: Save:

আদালতে পার্থ-সহ সাত জনের হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়-সহ শিক্ষা দফতরের ৭ জনকে গ্রেফতার করেছিল সিবিআই। এখন তাঁরা জেল হেফাজতে রয়েছেন। আজ, মঙ্গলবার তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

ইডি দফতরে ‘কালীঘাটের কাকু’কে তলব

নিয়োগ দুর্নীতি মামলায় আজ ‘কালীঘাটের কাকু’ সুজয় ভদ্রকে তলব করেছে ইডি। দুপুর নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে তাঁর যাওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

নতুন রাজ্য নির্বাচন কমিশনার নিয়োগ করা হল কি?

রাজ্য নির্বাচন কমিশনের কমিশনার পদ শূন্যস্থান তৈরি হয়েছে। রাজ্যের প্রস্তাবে এখনও পর্যন্ত সাড়া দেননি রাজ্যপাল সিভি আনন্দ বোস। শীঘ্রই এ নিয়ে সিদ্ধান্ত জানাতে পারেন তিনি। রাজ্যের নতুন নির্বাচন কমিশনার পদে কাউকে নিয়োগ করা হল কি না আজ সে দিকে নজর থাকবে।

পূর্ব মেদিনীপুরে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ পূর্ব মেদিনীপুরে ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। দুপুর ৩টে নাগাদ পটাশপুরে এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। বিকেল সাড়ে ৫টায় এ দিনের জন্য রামনগরে অভিষেকের কর্মসূচি শেষ হবে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

ফরাসি ওপেন

রবিবার থেকে শুরু হয়েছে ফরাসি ওপেন। এ বারের প্রতিযোগিতা আগের থেকে অনেকটাই আলাদা। কারণ, ফরাসি ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল। এ ছাড়া প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ এবং গারবিনে মুগুরুজাও খেলবেন না। ফলে এ বারের ফরাসি ওপেনে নজর কাড়তে পারেন নতুনরা। নজর থাকবে এই খেলার দিকে।

আইপিএলের খবর

রবিবার আমদাবাদে বৃষ্টির কারণে আইপিএলের ফাইনাল ম্যাচ হয়নি। সোমবার আইপিএলের শেষ ম্যাচটি হয়েছে। চেন্নাই বনাম গুজরাতের খেলা ছিল। এ বারের আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস। এ নিয়ে তারা ৫ বার কাপ জিতল। আজ আইপিএলের নানা খবরের দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা বৃদ্ধি পাবে। তাপ বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পাবে। বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। আবার এই তদন্তে ‘কালীঘাটের কাকু’কেও আজ জিজ্ঞাসাবাদ করবে ইডি। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE