Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

মুর্শিদাবাদে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। ঘূর্ণিঝড় ‘মোকা’ কোন পথ ধরতে পারে? শান্তিনিকেতনে অমর্ত্যের সমর্থনে অবস্থান। ব্রিটেনে রাজা তৃতীয় চার্লসের অভিষেক।

An image of Abhishek Banerjee

শনিবার থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ০৭:০৩
Share: Save:

মুর্শিদাবাদে অভিষেক

আজ, শনিবার মুর্শিদাবাদে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

রাজ্যের আবহাওয়া

আজ থেকে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির কথা জানিয়েছে আবহাওয়া দফতর। তার প্রভাবে পরবর্তী ৪৮ ঘণ্টায় ওই অঞ্চলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় ‘মোকা’ কোন পথ ধরতে পারে? কোথায় কেমন ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

শান্তিনিকেতনে অমর্ত্যের সমর্থনে অবস্থান

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেনকে উচ্ছেদ করার নোটিস পাঠিয়েছেন বিশ্বভারতী কর্তৃপক্ষ। এর প্রতিবাদে শান্তিনিকেতনে তাঁর বাড়ি প্রতীচীর সামনে অবস্থান কর্মসূচি রয়েছে বিশিষ্টজনেদের। নজর থাকবে এই খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ময়নাকাণ্ড বনাম চণ্ডীপুরকাণ্ড

পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপি নেতার মৃত্যু নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। ওই ঘটনায় তদন্ত করছে পুলিশ। বিজেপি নেতার মৃত্যুর জন্য তৃণমূলকে কাঠগড়ায় তুলেছে পদ্মশিবির। এমতাবস্থায় বৃহস্পতিবার রাতে পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে এক সাইকেল আরোহীকে পিষে মারার অভিযোগ উঠেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের একটি গাড়ির বিরুদ্ধে। যা নিয়ে বিজেপির বিরুদ্ধে সরব হয়েছে শাসকদল। এই দু'টি ঘটনাকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে জোড়া ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে শুরু হবে চেন্নাই বনাম মুম্বইয়ের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে দিল্লি বনাম বেঙ্গালুরুর খেলা।

ব্রিটেনে রাজা তৃতীয় চার্লসের অভিষেক

আজ ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসের অভিষেক অনুষ্ঠান রয়েছে। এই অভিষেক অনুষ্ঠানে চার্লস বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছেন। এই প্রথম কোনও রাজ্যাভিষেকে আনুষ্ঠানিক ভূমিকা পালন করবেন অ-খ্রিস্টানরা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

কর্নাটকের ভোট প্রচার

সামনেই রয়েছে কর্নাটকের বিধানসভা নির্বাচন। সেই উপলক্ষে দক্ষিণের ওই রাজ্যে জোরকদমে চলছে রাজনৈতিক প্রচার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ওজনদার নেতারা প্রায় দিনই ভোট প্রচার করছেন। আজ নজর থাকবে সে রাজ্যের ভোট প্রচারের নানা খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE