Advertisement
১৯ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

এজলাস বদলানো মামলার শুনানি হাই কোর্টে। আইপিএলে ইডেনে কলকাতা বনাম পঞ্জাবের খেলা। কী অবস্থায় বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত? দিল্লিতে কুস্তিগিরদের ধর্নার ১৬তম দিন।

An image of Justice Abhijit Gangopadhyay

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো হয়েছে প্রাথমিকের দু’টি মামলা। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ০৭:০৬
Share: Save:

এজলাস বদলানো মামলার শুনানি হাই কোর্টে

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো হয়েছে প্রাথমিকের দু’টি মামলা। তার মধ্যে রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মামলাটিও। আজ, সোমবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে উঠবে ওই মামলাটি। একই বেঞ্চে উঠবে পুরসভায় নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের মামলাটি। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

আইপিএল: ইডেনে কলকাতা বনাম পঞ্জাব

আজ আইপিএলে ইডেনে কলকাতা বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হবে খেলাটি। নজর থাকবে এই খেলার।

রাজ্যের আবহাওয়া

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবত তৈরি হয়েছে। এর প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় বঙ্গোপসাগরের ওই অংশেই নিম্নচাপ তৈরি হবে। তা ক্রমে গভীর নিম্নচাপে পরিণত হয়ে উত্তর দিকে এগোবে। মধ্য বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ থেকে জন্ম নেবে ঘূর্ণিঝড়। এই ঘূর্ণাবর্তের পরবর্তী গতিপ্রকৃতি এবং বাংলায় এর কী প্রভাব পড়বে সে দিকে আজ নজর থাকবে।

জনসংযোগ যাত্রা: কংগ্রেসের সাগরদিঘিতে অভিষেক

আজ মুর্শিদাবাদে তৃতীয় দিনে পড়ল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’। সকাল ১০টা নাগাদ সাগরদিঘিতে তাঁর যাত্রা শুরু হবে। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

অয়ন শীলকে আদালতে হাজির করাবে ইডি

নিয়োগ দুর্নীতি মামলায় অয়ন শীলকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজিরা করানো হবে। নজর থাকবে আদালতের পরবর্তী নির্দেশের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

ডিএ-র দাবিতে আন্দোলনকারীদের বদলি প্রত্যাহারের দাবিতে খাদ্য ভবনে বিক্ষোভ আন্দোলন

ডিএ-র দাবিতে আন্দোলন করায় খাদ্য ভবনের কয়েক জন কর্মীকে বদলির অভিযোগ উঠেছে। তার প্রতিবাদে আজ খাদ্য ভবনে বিক্ষোভ কর্মসূচি রয়েছে। ওই কর্মীদের বদলি প্রত্যাহারের দাবিতে খাদ্য ভবনে এই বিক্ষোভ আন্দোলন। সেখানে কী হয় সে দিকেও নজর থাকবে।

দিল্লিতে কুস্তিগিরদের ধর্নার ১৬তম দিন

জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তুলে সরব হয়েছিলেন দুই কুস্তিগির। তাঁদের পাশে দিল্লিতে গত কয়েক দিন দিন ধরে ধর্নায় অংশ নিতে দেখা গিয়েছে অলিম্পিকস এবং এশিয়ান গেমসে মেডেল জয়ী কুস্তিগিরদের। আজ ধর্নার ১৬তম দিন। নজর থাকবে এই খবরের দিকে।

কর্নাটকের ভোট প্রচারের শেষ দিন

আগামী ১০ মে কর্নাটকে বিধানসভার ভোটগ্রহণ রয়েছে। ফলে আজ প্রচারের শেষ দিন। রবিবার বেঙ্গালুরুর রাস্তায় রোড শো করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শেষ দিনে আজ সেখানে কংগ্রেস এবং বিজেপির শীর্ষ স্থানীয় নেতারা প্রচারে নামবেন। নজর থাকবে এই খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE