Advertisement
০৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৫

তিন দিনের সফরে নদিয়া যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা। পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ দেখা যাবে কলকাতাতেও। সেমিফাইনালের আগে ভারতীয় দলের খবর। রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগজনক।

তিন দিনের নদিয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিন দিনের নদিয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ০৬:৪৬
Share: Save:

তিন দিনের নদিয়া সফরে মমতা

আজ, মঙ্গলবার থেকে তিন দিনের নদিয়া সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রশাসনিক বৈঠকের পাশাপাশি বিভিন্ন কর্মসূচিতে তাঁর অংশ নেওয়ার কথা। মমতার প্রথম দিনের সফরের দিকে নজর থাকবে।

পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ

আজ পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ। ভারতের বিভিন্ন প্রান্ত থেকে এই চন্দ্রগ্রহণ দেখা যাবে। নাসার তরফে জানানো হয়েছে, মঙ্গলবার পৃথিবীর ছায়ার মধ্যে প্রবেশ করবে চাঁদ। এই সময় চাঁদের রং লাল দেখাবে। মঙ্গলবার দুপুর ২টো ৩৯ মিনিটে গ্রহণ শুরু হবে। তবে পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ শুরু হবে দুপুর ৩টে ৪৬ মিনিট থেকে। কলকাতায় বিকেল ৪টা ৫২ মিনিটে গ্রহণ শুরু হবে। পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ দেখা যাবে বিকেল ৪টে ৫৫ মিনিট নাগাদ। থাকবে সন্ধ্যা ৭টা ২৬ মিনিট পর্যন্ত।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতীয় দলের খবর

টি২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের খেলা রয়েছে। সেই মতো প্রস্তুতি শুরু করেছে রোহিত শর্মার দল। আজ ভারতীয় দলের বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠছে। প্রতি দিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সোমবার শহরে ডেঙ্গিতে দু’জনের মৃত্যু হয়েছে। জেলার তুলনায় কলকাতায় সংক্রমণের হার দ্বিগুণ। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ কলকাতায় সংক্রমণ সব চেয়ে বেশি। অন্য দিকে, রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি পাঠিয়েছেন।

কেমন আছেন ঐন্দ্রিলা?

৬ দিন পর ভেন্টিলেশন থেকে বার করা হয়েছে অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মাকে। এখন তাঁকে স্বাভাবিক শয্যায় রাখা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, পুরোপুরি জ্ঞান না ফিরলেও কৃত্রিম শ্বাসযন্ত্রের প্রয়োজন ফুরিয়েছে অভিনেত্রীর। তাঁর শ্বাসক্রিয়া আগের থেকে অনেকটাই স্বাভাবিক। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE