Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pradip Bhattacharya

অসুর-কাণ্ডে ব্যবস্থার দাবি

গান্ধীর আদলে অসুর সাজিয়ে হিন্দু মহাসভা দুর্গা পুজোর ঐতিহ্য এবং গরিমাকেও কালিমালিপ্ত করেছে বলে অভিযোগ করেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য।

কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য।

কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ০৫:৩৩
Share: Save:

দশমী হয়ে পুজোর অবসান হলেও মোহনদাস কর্মচন্দ গান্ধীর আদলে অসুর বানিয়ে দুর্গা পুজো যাঁরা করছিলেন, সেই উদ্যোক্তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হল না, সেই প্রশ্ন তুলে এ বার সরব হলেন কংগ্রেস সাংসদ প্রদীপ ভট্টাচার্য। তাঁর দাবি, রুবি পার্কের ওই পুজোর উদ্যোক্তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে ব্যবস্থা নেওয়া উচিত। ঘটনা সামনে আসার পরে একই দাবি তুলেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও। গান্ধীর আদলে অসুর সাজিয়ে হিন্দু মহাসভা দুর্গা পুজোর ঐতিহ্য এবং গরিমাকেও কালিমালিপ্ত করেছে বলে প্রদীপবাবুর অভিযোগ। বর্ষীয়ান এই সাংসদের বক্তব্য, ‘‘যে মানুষটি এই কলকাতার বুকে নিজের জীবন বিপন্ন করেও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দিনের পর দিন বেলেঘাটায় অনশন করেছিলেন, সেই শহরে গান্ধীজি’র এই অপমান বাঙালি হিসেবে আমাদের মাথা হেঁট করে দিচ্ছে! হিন্দু মহাসভা যদি সত্যিই প্রকৃত হিন্দু হতো, তবে মা দুর্গাকে নিয়ে এই ছেলেখেলা তারা করতো না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE