Advertisement
২০ এপ্রিল ২০২৪
Covid Vaccination

হাবড়ায় ভ্যাকসিনের শিবির ঘিরে বিতর্ক

একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের উদ্যোগে হাবড়ার বাণীপুরে কলেজেরই ক্যাম্পাসে বৃহস্পতিবার কোভিড ভ্যাকসিনের শিবির করা হয়েছিল।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ০৫:৩৮
Share: Save:

একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের উদ্যোগে হাবড়ার বাণীপুরে কলেজেরই ক্যাম্পাসে বৃহস্পতিবার কোভিড ভ্যাকসিনের শিবির করা হয়েছিল। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে রাজ্য বিজেপির একটি টুইট ঘিরে। সেখানে অভিযোগ তোলা হয়েছে, পুরসভার অনুমতি ছাড়াই প্রতিষেধক দেওয়ার কাজ চলছিল।

পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তারক দাস বৃহস্পতিবারই ওই শিবিরে গিয়েছিলেন। তিনি জানান, উদ্যোক্তা সংস্থার তরফে পুরসভার অনুমতি চাইলে পরে তা দেওয়া হয়। পুরসভার স্বাস্থ্য আধিকারিক মানস দাস পরে বলেন, ‘‘কলেজ কর্তৃপক্ষ ত্রুটি স্বীকার করে পুরসভার কাছে অনুমতি চেয়ে চিঠি দেন।’’ উদ্যোক্তাদের কাছে ভ্যাকসিন দেওয়ার সরকারি অনুমতি ছিল বলেও জানান তিনি। ভ্যাকসিনের গুণমান নিয়ে সমস্যা নেই বলে দাবি মানসের।

জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, সরকারি নির্দেশ মোতাবেক বেসরকারি হাসপাতাল ভ্যাকসিন দিতে পারে। যে সংস্থা কলেজে ভ্যাকসিনের শিবির করেছিল, তাদের নিজস্ব হাসপাতাল আছে। তবে কোনও অভিযোগ থাকলে তদন্ত করা হবে। কলেজের সহকারী শিক্ষক রথীন পাটোয়ারি বলেন, ‘‘আমাদের কাছে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অনুমতি ছিল। তা ছাড়া, পুলিশকে জানিয়েই শিবির হয়েছে।
আমরা জানতাম না, স্বাস্থ্য দফতরের অনুমতি থাকলেও পুরসভাকেও বিষয়টি জানাতে হয়। তা জানার পরে পুরসভারও অনুমতি নিয়েছি।’’ সব নিয়মকানুন মেনেই প্রায় ৭০০ জনের টিকাকরণ হয়েছে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE