Advertisement
০৫ মে ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে নতুন আক্রান্ত ফের ৮০০ পার, কলকাতায় সংক্রমণ বেড়ে ২৩১

উত্তর ২৪ পরগনায় ৫ এবং কলকাতায় ৪ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ২ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। বাঁকুড়ায় মৃত ১।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ২০:০৭
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের ৮০০-র গণ্ডি পার করল। কলকাতায়ও দৈনিক সংক্রমণ ঊর্ধ্বমুখী হয়ে ২০০-র বেশি হয়েছে। শহর লাগোয়া দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আক্রান্তের সংখ্যাও কম উদ্বেগজনক নয়। সংক্রমণ বাড়লেও এর দৈনিক হার নিম্নমুখী হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিড রোগীদের মৃত্যু বেড়ে ফের দু’অঙ্কের ঘরে পৌঁছেছে। তবে এক দিনে টিকাকরণ আগের থেকে কমেছে।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮১৯ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে শুধুমাত্র কলকাতার বাসিন্দা ২৩১ জন। অন্য দিকে, উত্তর ২৪ পরগনা জেলায় ১২৪ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। দক্ষিণ ২৪ পরগনা জেলায় আরও ৮৮ জন আক্রান্ত হয়েছেন। হুগলিতে ৭৮ এবং হাওড়ায় ৭১ জন বাসিন্দা সংক্রমিত। এ ছাড়া, রাজ্যের অন্যান্য জেলায়ও কমবেশি আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত ১৬ লক্ষ ৫ হাজার ৭৯৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। সংক্রমণের দৈনিক হার আগের থেকে সামান্য কমে ২.২১ শতাংশ হয়েছে। যদিও গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা আগের দিনের থেকে বেড়েছে (৩৭,১১৫টি)। ওই সময়ের মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৮ হাজার ২৭।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এক দিনে কোভিডে মৃতের সংখ্যাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ জন রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৫, কলকাতায় ৪ জন আক্রান্ত মারা গিয়েছেন। দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ২ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। বাঁকুড়ায় ১ জন মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত মোট ১৯ হাজার ৩৩৩ জন আক্রান্তের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে দৈনিক টিকাকরণ কম হয়েছে। ওই সময়ের মধ্যে ৬ লক্ষ ৩৬ হাজার ২০৭ জন টিকা নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE