Advertisement
০২ মে ২০২৪
COVID-19

Coronavirus in West Bengal: ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত বেড়ে প্রায় ৮০০, কলকাতায় দেড়শোর বেশি

স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে কলকাতার বাসিন্দা ১৫৮ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত আরও ১২৮ জন।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২১ ২০:১৩
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় প্রায় ৮০০ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। ওই সময়ের মধ্যে কলকাতায় দেড়শোর বেশি আক্রান্ত হয়েছেন। উত্তর ২৪ পরগনা জেলায় দৈনিক আক্রান্ত শতাধিক। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুর সংখ্যা কমেছে। সেই সঙ্গে দৈনিক টিকাকরণ বেড়ে সাড়ে ১১ লক্ষের বেশি হয়েছে বলে জানিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭৮৪ জন আক্রান্ত হয়েছেন। তার মধ্যে কলকাতার বাসিন্দা ১৫৮ জন। উত্তর ২৪ পরগনায় আরও ১২৮ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, হাওড়ায় ৬৮, দক্ষিণ ২৪ পরগনায় ৫৭, পূর্ব বর্ধমানে ৫৫, হুগলিতে ৪৯, নদিয়ায় ৪৬ এবং দার্জিলিঙে ৪৩ জন আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৫ লক্ষ ৭৪ হাজার ৮০১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৬২৫। সংক্রমণ বাড়লেও এর দৈনিক হার কমে হয়েছে ২.০৩ শতাংশ।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনা এবং নদিয়ায় ২ জন করে রোগী মারা গিয়েছেন। কলকাতা এবং দার্জিলিঙে ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ৮৮২ জন আক্রান্ত মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

রাজ্যে দৈনিক টিকাকরণের সংখ্যা একধাক্কায় অনেকটাই বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১১ লক্ষ ৫৪ হাজার ৫৪৬ জনকে টিকা দেওয়া হয়েছে।

টিকাকরণের মতোই দৈনিক কোভিড পরীক্ষাও আগের থেকে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ৩৮ হাজার ৬৯টি কোভিড পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE