Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে করোনায় নতুন আক্রান্ত বেড়ে ৮৭৭, কলকাতাতেও সংক্রমিত ২৪২, ২৪ ঘণ্টায় মৃত ৯

শহর লাগোয়া জেলাগুলিতেও সংক্রমণ বাড়ছে। উত্তর ২৪ পরগনায় তা দেড়শো ছাড়িয়েছে। উদ্বেগ ছড়াচ্ছে হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনার পরিসংখ্যান।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২১ ১৯:৪৬
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে ফের সাড়ে ৮০০-র উপরে পৌঁছল। কলকাতায় এক দিনে সংক্রমিত হয়েছেন প্রায় আড়াইশো জন বাসিন্দা। কলকাতা লাগোয়া জেলাগুলিতেও সংক্রমণ ঊর্ধ্বমুখী। উত্তর ২৪ পরগনা জেলায় তা দেড়শো ছাড়িয়েছে। অন্য দিকে, উদ্বেগ ছড়াচ্ছে হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনা জেলার দৈনিক পরিসংখ্যান। আগের দিনের থেকে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যাও। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতের সংখ্যা আগের দিনের থেকে কম হয়েছে। দৈনিক টিকাকরণ হয়েছে ৩ লক্ষাধিক।

শুক্রবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭৭ জন। এই নিয়ে টানা তিন দিন দৈনিক আক্রান্তের সংখ্যা সাড়ে ৮০০-র বেশি হল। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৪২। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় আরও ১৫৮ জন সংক্রমিত হয়েছেন। দক্ষিণ ২৪ পরগনায় ৭৬ জনের মধ্যে নতুন করে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, হুগলিতে ৭৪, হাওড়ায় ৭৩ এবং নদিয়ায় ৩৬ জন দৈনিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৬ লক্ষ ৮ হাজার ৩৯৩ জন। তবে এই মুহূর্তে ৮ হাজার ১০৭ জন সক্রিয় রোগী রয়েছেন। এ ছাড়া, কোভিড পরীক্ষার সংখ্যা কিছুটা বেড়ে হয়েছে ৪৪ হাজার ৩২২টি। সংক্রমণের দৈনিক হার দাঁড়িয়েছে ১.৯৮ শতাংশে।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৯ জন আক্রান্ত মারা গিয়েছেন। তার মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং হুগলিতে ২ জন করে রোগীর মৃত্যু হয়েছে। জলপাইগু়ড়ি, নদিয়া এবং মুর্শিদাবাদে ১ জন করে সংক্রমিত মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত ১৯ হাজার ৩৬৪ জন রোগীর মৃত্যু হয়েছে।

রাজ্যে এক দিনে টিকাদানের সংখ্যা আগের থেকে কমেছে বলে জনিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৩ লক্ষ ৪৬ হাজার ৬৯৩ জনকে টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE