Advertisement
০৫ মে ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যের করোনায় আক্রান্ত আরও ৮৬২, কলকাতায় দৈনিক সংক্রমণ ফের ২০০-র ছাড়াল

এক দিনে উত্তর ২৪ পরগনায় ৩, কলকাতায় ২ জন কোভিডে মারা গিয়েছেন। এ ছাড়া, নদিয়া, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২১ ২১:৩২
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা একধাক্কায় বেড়ে সাড়ে ৮০০-র পেরিয়ে গেল। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ফের দুই শতাধিক বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। উত্তর ২৪ পরগনায় জেলায়ও দৈনিক আক্রান্ত শতাধিক। তবে এক দিনে কোভিড রোগীদের মৃত্যুর সংখ্যা আগের দিনের থেকে কমেছে। দৈনিক টিকাকরণ হয়েছে সাড়ে পাঁচ লক্ষাধিক।

বুধবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৬২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। যা মঙ্গলবারের বুলেটিনের প্রকাশিত দৈনিক সংক্রমণের থেকে যথেষ্টই বেশি। মঙ্গলবার ওই সংখ্যাটি ছিল ৮১৯। কলকাতায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৩৮ জন। এ ছাড়া, উত্তর ২৪ পরগনায় ১২২ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। দক্ষিণ ২৪ পরগনা এবং হুগলিতে আরও ৭৯ জন করে আক্রান্ত। পাশাপাশি, হাওড়ায় ৬৭, দক্ষিণ দিনাজপুরে ৩৭, দার্জিলিং এবং নদিয়ায় ৩৫ জন করে সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। সেই সঙ্গে রাজ্যের অন্যান্য জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ৬ হাজার ৬৫৬ জন। যদিও এই মুহূর্তে ৮ হাজার ৫১ জন সক্রিয় রোগী রয়েছেন। সংক্রমণ বাড়লেও এর দৈনিক হারও কমে হয়েছে ১.৯৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় কোভিডের জন্য ৮ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩, কলকাতায় ২ জন আক্রান্ত মারা গিয়েছেন। এ ছাড়া, নদিয়া, হাওড়া এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত ১৯ হাজার ৩৪১ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, তার আগের ২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকাকরণ কমে হয়েছে ৫ লক্ষ ৫৬ হাজার ২৪৭। তবে কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যা অনেকটাই বেড়েছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৪৩ হাজার ৮৫০টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE