Advertisement
১৬ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা বেড়ে ৭২৭, কলকাতায় আরও ২১৩ জন সংক্রমিত

স্বাস্থ্য দফতর জানিয়েছে, দুই ২৪ পরগনা জেলায় ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। এ ছাড়া, কলকাতা, দার্জিলিং এবং নদিয়ায় ১ জন করে মারা গিয়েছেন।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ১৯:৩৮
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে ফের ৭০০-র গণ্ডি পার করল। কলকাতায় আরও দুই শতাধিক বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। শহর লাগোয়া জেলাগুলির মধ্যে দুই ২৪ পরগনা, হাওড়া এবং হুগলির দৈনিক সংক্রমণও যথেষ্ট উদ্বেগজনক। তবে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃতের সংখ্যা আগের দিনের তুলনায় কম হয়েছে। সেই সঙ্গে দৈনিক টিকাকরণও বেড়েছে।এ ছাড়া, এখনও পর্যন্ত রাজ্যে মোট ২কোটিরও বেশি কোভিড পরীক্ষা হয়েছে।

রবিবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে কলকাতায় আক্রান্তের সংখ্যা ২১৩। অন্য দিকে, উত্তর ২৪ পরগনা জেলায় আরও ১৪৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। এ ছাড়া, দক্ষিণ ২৪ পরগনায় ৬৩, হাওড়ায় ৫৯, হুগলিতে ৫২ জনের করোনা ধরা পড়েছে। পাশাপাশি, রাজ্যের অন্যান্য জেলায়ও কমবেশি সংক্রমণ ছড়িয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ লক্ষ ৯ হাজার ৮৪৫। যদিও এই মুহূর্তে ৮ হাজার ২০ জন সক্রিয় রোগী রয়েছেন। সংক্রমণ বা়ড়লেও এর দৈনিক হার সামান্য কমে দাঁড়িয়েছে ১.৮২ শতাংশে।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৭ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তার মধ্যে দুই ২৪ পরগনা জেলায় ২ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। কলকাতা, দার্জিলিং এবং নদিয়ায় ১ জন করে মারা গিয়েছেন। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৯ হাজার ৩৮৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে।

কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যা আগের দিনের থেকে বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৭টি কোভিড পরীক্ষা হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ২ কোটি ৯ হাজার ২৭৭টি পরীক্ষা হয়েছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

এ রাজ্যে দৈনিক টিকাকরণও বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৫ লক্ষ ৪৮ হাজার ৬২২ জন টিকা নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE